বিদায়! আত্মঘাতী হওয়ার আগে সন্তানদেরকে বুকে জড়িয়ে ধরল আইসিস জঙ্গি

পূর্ব সিরিয়ার আইসিসি সেনা বাহিনীর এক আত্মঘাতী জঙ্গি বিস্ফোরণ ঘটানোর আগে পরিবারের সঙ্গে সময় কাটানোর মুহূর্ত প্রকাশ্যে নিয়ে এল আইসিস সংগঠন। ওই জঙ্গি তার সন্তানদেরকে বিদায় জানাচ্ছে।

Updated By: Jan 23, 2018, 08:18 PM IST
বিদায়! আত্মঘাতী হওয়ার আগে সন্তানদেরকে বুকে জড়িয়ে ধরল আইসিস জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: লক্ষ্য 'জিহাদ'। হুয়িল চেয়ারের বসে আত্মঘাতী জঙ্গি। কোলেতে রাইফেল। এবার ম়ৃত্যুর হিসেব-নিকেশ বুঝে নিতে বেরিয়ে পড়ার অপেক্ষা। কিন্তু পথ আটকালো তার সন্তানরা। বোরখায় ঢাকা বছর আটের ফুটফুটে এক মেয়ে আর তার থেকে একটু বয়সে বড়, ছেলে দু'জনেই জড়িয়ে ধরল বাবাকে। তারা হয়ত জানে না 'জিহাদ' কী? কিন্তু এটা জানে তাদের বাবা আর ফিরবে না। যেমনটা ফেরেনি পাশের বাড়ির আব্দুল, ফরিজার বাবা-রা।

আরও পড়ুন- শক্তিশালী ভূমিকম্পে কাঁপল আলাস্কা, ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটনে জারি সুনামি সতর্কবার্তা

পূর্ব সিরিয়ার আইসিসি সেনা বাহিনীর এক আত্মঘাতী জঙ্গি বিস্ফোরণ ঘটানোর আগে পরিবারের সঙ্গে সময় কাটানোর মুহূর্ত প্রকাশ্যে নিয়ে এল আইসিস সংগঠন। ওই জঙ্গি তার সন্তানদেরকে বিদায় জানাচ্ছে। এদিকে বাবাকে দেখতে পাবে না এই ভেবে অঝোরে কাঁদছে তার মেয়ে। এবং ফ্যালফ্যাল চোখে তাকিয়ে ছেলেটিও। অন্য একটি ছবিতে দেখা গিয়েছে,  যে গাড়িতে ওই জঙ্গিকে তুলে দেওয়া হয়েছে, সেই গাড়িটি ছিল বিস্ফোরকে ভর্তি।

আরও পড়ুন- মাছের পেট থেকে বেরল প্ল্যাস্টিক বোতল, লাইটার, চিরুনি...

দিয়ার ইজরের কাছে আল-বাহরাহ-য় ওই আত্মঘাতী জঙ্গি বিস্ফোরণ ঘটায় বলে দাবি করে আইসিস। তবে, কখন এই বিস্ফোরণ ঘটিয়েছে এমন কিছু বিস্তারিত না জানালেও সপ্তাহ খানেক আগে এই ছবিগুলি প্রকাশ করে আইসিস। সিরিয়ায় আইসিসের অস্তিত্ব হারাতে থাকলেও দিয়ার ইজোর তাদের সক্রিয় এলাকা বলে মনে করা হয়।

আরও পড়ুন- নিশ্চিন্তে থাকুন, ৪ ফেব্রুয়ারি পৃথিবী ধ্বংস হচ্ছে না

আত্মঘাতী জঙ্গির সঙ্গে তার সন্তানদের সময় কাটানোর মুহূর্তের ছবি প্রকাশ হতেই সোশ্যাল মিডিয়ার মনও ছুঁয়ে যায়। সমালোচনার পাশাপাশি জঙ্গিদের পরিবারের শোচনীয় অবস্থা ফুটে উঠেছে এই ছবিগুলিতে বলে মনে করছেন অনেকেই।

আরও পড়ুন- ঝুঁকলেই স্তনযুগল দেখা যায়, তাই সটান চিঠি সরকারকে!

  

.