হিলারির জয় কি এখন সময়ের অপেক্ষা?

ইমেল বিতর্কে FBI-এর ক্লিনচিট পাওয়ার পর হিলারি ক্লিন্টনের পথে আর কোনও কাঁটা নেই। এমনটাই মনে করছেন ডেমোক্র্যাটরা। দুশো সত্তরটি ইলেকট্ররাল কলেজের ম্যাজিক ফিগার অনায়াসেই টপকে যাওয়ার বিষয়ে আশাবাদী তাঁরা। সাম্প্রতিক জনমত সমীক্ষা বলছে প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের থেকে জনপ্রিয়তায় চার শতাংশ এগিয়ে রয়েছেন হিলারি। আমেরিকার ব্যাটেলগ্রাউন্ট স্টেটগুলিতে এগিয়ে যেতে এই সমর্থন কাজে আসবে হিলারির।

Updated By: Nov 7, 2016, 10:26 AM IST
হিলারির জয় কি এখন সময়ের অপেক্ষা?

ওয়েব ডেস্ক: ইমেল বিতর্কে FBI-এর ক্লিনচিট পাওয়ার পর হিলারি ক্লিন্টনের পথে আর কোনও কাঁটা নেই। এমনটাই মনে করছেন ডেমোক্র্যাটরা। দুশো সত্তরটি ইলেকট্ররাল কলেজের ম্যাজিক ফিগার অনায়াসেই টপকে যাওয়ার বিষয়ে আশাবাদী তাঁরা। সাম্প্রতিক জনমত সমীক্ষা বলছে প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের থেকে জনপ্রিয়তায় চার শতাংশ এগিয়ে রয়েছেন হিলারি। আমেরিকার ব্যাটেলগ্রাউন্ট স্টেটগুলিতে এগিয়ে যেতে এই সমর্থন কাজে আসবে হিলারির।

আরও পড়ুন- প্রেসিডেন্সিয়াল ডিবেট কি কৌলিন্য হারাচ্ছে?

আনুগত্যের ভিত্তিতে ইতিমধ্যেই দুই শিবিরে বিভক্ত আমেরিকা। পঞ্চাশটি স্টেট ও ডিস্ট্রিক্ট অফ কলম্বিয়া নিয়ে তৈরি আমেরিকা। তার মধ্যে বিয়াল্লিশটি স্টেটই ঠিক করে নিয়েছে কে কোথায় ভোট দেবে। পাঁচশো আটত্রিশটির মধ্যে চারশো আঠারোটি ইলেক্টরাল কলেজের ভবিতব্য স্থির হয়ে আছে। হিলারি পাচ্ছেন দুশো সাতচল্লিশটি। ট্রাম্প পাচ্ছেন একশো একানব্বইটি। লড়াই নয়টি স্টেটের পরে থাকা একশো কুড়িটি ইলেক্টরাল কলেজ দখল নিয়ে।

আরও পড়ুন-  আমেরিকার ভোটে এঁরাও আছেন

.