স্বাধীনতা দিবসে নিউ ইয়র্কের আকাশে এই প্রথম উড়লো দেশের তেরঙ্গা

নিউ ইয়র্কের আকাশে পতাকা উত্তোলনের অনুষ্ঠানে সামিল হতে এসে অংশগ্রহনকারীরা জানালেন,  ৭৪ তম স্বাধীনতা দিবসে এখানে জাতীয় পতাকা উত্তোলন করে জন্মভূমির জন্য ইতিহাস সৃষ্টি করলেন তাঁরা।

Updated By: Aug 16, 2020, 11:33 AM IST
স্বাধীনতা দিবসে নিউ ইয়র্কের আকাশে এই প্রথম উড়লো দেশের তেরঙ্গা
ছবি-এএনআই

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতা দিবসে দেশের তেরঙ্গা উড়লো নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে। এই প্রথম টাইমস স্কোয়ারে স্বাধীনতা দিবসে ভরতের জাতীয় পতাকা উত্তোলন হল, পাশাপাশি উড়ল আমেরিকার পতাকাও। প্রায় ২০০ ভারতীয়-আমেরিকানরা অংশগ্রহণ করেছিলেন এই অনুষ্ঠানে। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে সঙ্গে চলল দেশাত্মবোধক গান ও স্লোগান।

 

নিউ ইয়র্কের আকাশে পতাকা উত্তোলনের অনুষ্ঠানে সামিল হতে এসে অংশগ্রহনকারীরা জানালেন,  ৭৪ তম স্বাধীনতা দিবসে এখানে জাতীয় পতাকা উত্তোলন করে জন্মভূমির জন্য ইতিহাস সৃষ্টি করলেন তাঁরা। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউ ইয়র্কে ভারতের কনস্যুলেট জেনারেল রণধির জয়সওয়াল। তিনি সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন,  যেকোনও সময় যে কোনও জায়গায় জাতীয় পতাকা উত্তোলন অত্যন্ত গর্বের বিষয়। আজ স্বাধীনতা দিবসে ঐতিহাসিক টাইমস স্কোয়ারে পতাকা উত্তোলন করতে পেরে তিনি খুব গর্বিত।

আরও পড়ুন: কাতর অনুরোধ! ১৩ একর চাষের জমির উপর লেখা, ''করোনা এবার চলে যাও''

অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোশিয়েশনের প্রাক্তন প্রধান অলোক কুমার জানিয়েছেন, করোনা বিশ্বমারীর কথা মাথায় রেখেই সামাজিক দূরত্ব বজায় রেখে সব সতর্কতা মেনে স্বাধীনতা দিবস পালন করা হয়েছে।

.