Sri Lanka: ভারতে পালিয়েছে রাজাপক্ষে পরিবার? কী জানালো ভারতীয় হাইকমিশন?

সরকারবিরোধী বিক্ষোভকারীদের উপর গুলি চালানোর পর ক্ষমতাসীন দলের এক সাংসদের লাশ উদ্ধার হয়েছে শ্রীলঙ্কায়

Updated By: May 11, 2022, 09:06 AM IST
Sri Lanka: ভারতে পালিয়েছে রাজাপক্ষে পরিবার? কী জানালো ভারতীয় হাইকমিশন?

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কায় তীব্র হচ্ছে অর্থনৈতিক সংকট। এর মাঝেই খবর ছড়িয়েছে শক্তিশালী রাজাপক্ষে পরিবারের ভারতে পালিয়ে গিয়েছে। যদিও শ্রীলঙ্কায় ভারতীয় হাইকমিশন এই খবরকে ভুয়ো বলে দাবি করেছে।

হাইকমিশন এক বিবৃতি জারি করে জানিয়েছে, রাজাপক্ষে পরিবারের ভারতে পালিয়ে যাওয়ার খবর সম্পূর্ণ ভুয়ো। এই খবরের কোনও সত্যতা নেই এবং হাইকমিশন এই ধরনের বিভ্রান্তিকর খবর অস্বীকার করেছে।

ভারতীয় হাইকমিশন তার টুইটে বলেছে, "সম্প্রতি সোশ্যাল মিডিয়া এবং মিডিয়ায় কিছু রাজনৈতিক ব্যক্তি এবং তাদের পরিবারের ভারতে পালিয়ে যাওয়ার গুজব লক্ষ করেছে। এগুলি ভুয়া এবং সম্পূর্ণ মিথ্যা খবর, যার কোনও সত্যতা নেই। হাইকমিশন এদের দৃঢ়ভাবে অস্বীকার করে।"

 

দেশের চরম আর্থিক সঙ্কট এবং দলের লোকের অসন্তোষের সামনে অবশেষে নিজের পদ থেকে ইস্তফা দিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপক্ষে। দেশের চরম এই দুরাবস্থার বিরুদ্ধে সোমবার রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন রাজাপক্ষের দলের লোকজন। পাশাপাশি খুন হয়েছেন শাসকদলের এক সাংসদও। কলম্বোয় সরকার বিরোধী বিক্ষোভে পুলিসের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন ১০০-র বেশি মানুষ।

আরও পড়ুন: Afghanistan: জনজীবন থেকে মেয়েদের সম্পূর্ণ মুছে দিতে চায় তালিবান, সকলের প্রতিবাদ করা উচিত; মন্তব্য মালালার

সরকারবিরোধী বিক্ষোভকারীদের উপর গুলি চালানোর পর ক্ষমতাসীন দলের এক সাংসদের লাশ উদ্ধার হয়েছে শ্রীলঙ্কায়। রাজধানী কলম্বোর কাছে নিত্তামবুয়া এলাকায় এই ঘটনা ঘটেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.