চাপে পড়ে এবার পাক অধিকৃত কাশ্মীরে গণভোট করাতে তৈরি ইমরান

ইমরান খান বৃহস্পতিবার বলেন, আজাদ কাশ্মীরের অবাধ নির্বাচন হয়েছে। একটি নির্বাচিত সরকার গঠন হয়েছে সেখানে। দেশের অন্যান্য প্রদেশের মতো তাদেরও অনেক সমস্যা রয়েছে

Updated By: Jan 19, 2020, 10:45 PM IST
চাপে পড়ে এবার পাক অধিকৃত কাশ্মীরে গণভোট করাতে তৈরি ইমরান

নিজস্ব প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীর নিয়ে এবার সুর নরম করল পাকিস্তান।

টানা বিক্ষোভের চাপে পড়ে এবার সেখানে গণভোটের আয়োজন করতে চায় পাক সরকার।  এ ব্যাপারে ইমরান খান বলেন, দেশের মানুষ এসে দেখে যান কাশ্মীরের পরিস্থিতি কী। সরকার চায় আজাদ কাশ্মীরে গণভোট হোক। সেখানকার মানুষই ঠিক করুন তাঁরা পাকিস্তানের সঙ্গে থাকবেন নাকি স্বাধীন হয়ে যাবেন।

আরও পড়ুন-সিএএ-এনআরসি বিরোধী আন্দোলন ছড়িয়ে দিতে সোমবার থেকে উত্তরবঙ্গে মমতা

ইমরান খান বৃহস্পতিবার আরও বলেন, আজাদ কাশ্মীরের অবাধ নির্বাচন হয়েছে। একটি নির্বাচিত সরকার গঠন হয়েছে সেখানে। দেশের অন্যান্য প্রদেশের মতো তাদেরও অনেক সমস্যা রয়েছে।  কিন্তু আমি আগে যা বলেছি, এখনও তা বলছি-দুনিয়ার যেকোনও প্রান্ত থেকে মানুষ এসে দেখে যান। কেমন রয়েছেন আজাদ কাশ্মীরের মানুষ।  দায়িত্ব নিয়ে বলতে পারি আজাদ কাশ্মীরের তাঁরা আসতে পারলেও ভারতীয় কাশ্মীরে তাঁরা যেতে পারবেন না।

আরও পড়ুন-নাম না করে মমতাকে 'দেশদ্রোহী' কটাক্ষ দিলীপের

এদিন মোদী সরকারকে নাত্সি সরকারের সঙ্গে তুলনা করেন ইমরান খান। বলেন, ঠিক যেমনভাবে নাত্সি আদর্শটা তৈরি হয়েছিল ঘৃণার ওপরে নির্ভর করে তেমনি আরএসএস-ও মুসলিমদের সম্পর্কে ঘৃণা ছড়িয়ে ভারতে প্রভাব বিস্তার করেছে।

.