Hurricane Idalia: ধেয়ে আসছে দুর্দান্ত হারিকেন ইডালিয়া, বইছে ভয়ংকর গতির হাওয়া...

Hurricane Idalia: মেক্সিকোর অতি উষ্ণ উপসাগরের জন্যই এই হারিকেনের সৃষ্টি বলে জানাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞেরা। ঝড়ের ভয়ংকরতা আঁচ করে আগে থেকেই বিভিন্ন অঞ্চল থেকে স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে।

Updated By: Aug 30, 2023, 06:27 PM IST
Hurricane Idalia: ধেয়ে আসছে দুর্দান্ত হারিকেন ইডালিয়া, বইছে ভয়ংকর গতির হাওয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যাটেগরি-৩ হারিকেন ইডালিয়া। ধেয়ে আসছে ভয়ংকর গতিতে। হাওয়ার গতি সর্বোচ্চ হতে পারে ঘণ্টায় ১২৫ কিলোমিটার। যতদূর জানা গিয়েছে, হারিকেনটির ল্যান্ডফল হয়ে গিয়েছে। ফ্লোরিডার বিগ বেন্ড অঞ্চলে আজ, বুধবার সকালে এই ল্যান্ডফল হয়। একে ইতিমধ্যেই 'এক্সট্রিমলি ডেঞ্জারাস হারিকেন' নামে চিহ্নিত করা হয়েছে।

আরও পড়ুন: অবিশ্বাস্য! ব্যস্ত শহরের রাস্তায় হেঁটে বেড়াচ্ছে সিংহ...

স্থানীয় আবহাওয়া দফতরের পক্ষে জানিয়ে দেওয়া হয়েছে, এটি 'এক্সট্রিমলি ডেঞ্জারাস' গোত্রের হারিকেন হতে পারে। এর ক্যাটাস্ট্রফিক স্টর্ম এলাকা প্লাবিত করবে, এই ঝড় বিধ্বংসী হবে, 'লাইফ-থ্রেটেনিং'ও। ফ্লোরিডার বিগ বেন্ডের টাম্পা বে-তে ভয়ংকর ঢেউ উঠবে। ঢেউ ১৬ ফুট পর্যন্ত উচ্চতার হতে পারে। সঙ্গে ভয়ংকর বৃষ্টিপাত। বন্যায় ভাসবে উপকূলীয় অঞ্চল। 

কেন এই হারিকেন এত ভয়ংকর হয়ে উঠছে?

মেক্সিকোর অতি উষ্ণ উপসাগরের জন্যই এই হারিকেনের সৃষ্টি বলে জানাচ্ছেন আবহাওয়া বিশেষজ্ঞেরা। 

আরও পড়ুন: China: কনের বয়স ২৫-এর কম হলেই এবার থেকে বর পাবেন মোটা টাকা...

ঝড়ের ভয়ংকরতা আঁচ করে আগে থেকেই বিভিন্ন অঞ্চল থেকে স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। ঝড় থেকে সাধারণ মানুষকে শত হস্ত দূরে থাকতে বলেছেন তাঁরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.