Durgapuja| Bangladesh: হিন্দুদের দাবি মেনে বাড়ছে পুজোয় ছুটি, জন্মাষ্টমীতেও কড়া পাহারা! বাংলাদেশে নতুন সরকারের সিদ্ধান্ত

Durgapuja| Bangladesh: নেতাদের সঙ্গে বৈঠক নিয়ে সাখাওয়াত বলেন, ওঁরা কয়েকটা দাবি দেওয়া দিয়েছেন, সেগুলো অনেক পুরনো, নতুন বিষয় নয়। আমার কাছে ওঁরা এইটুকু প্রমিস করেছেন, যারা বুঝে না বুঝে আন্দোলন করার চেষ্টা করছেন, সেটা সঠিক নয়

Updated By: Aug 12, 2024, 04:39 PM IST
Durgapuja| Bangladesh: হিন্দুদের দাবি মেনে বাড়ছে পুজোয় ছুটি, জন্মাষ্টমীতেও কড়া পাহারা! বাংলাদেশে নতুন সরকারের সিদ্ধান্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাসিনা সরকার  উত্খাত হওয়ার পর বাংলাদেশের বিভিন্ন জায়গায় হামলা হয়েছে সেদেশের সংখ্যালঘুদের উপরে। তাদের ধর্মস্থানের উপরেও হামলা হয়েছে। এর বিরুদ্ধে প্রতিবাদে শনিবার ঢাকা ও চট্টগ্রামে বিরাট প্রতিবাদ সমাবেশ করে হিন্দু-সহ অন্যান্য সংখ্যালঘুরা। এর মধ্যেই খবর হল, এবার পুজোয় ছুটির সংখ্যা বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে চলেছে চলেছে অন্তর্বর্তীকালীন সরকার।

আরও পড়ুন-'এক্স-আরজিকর এক রাজনৈতিক ব্যক্তির মদতেই...', ইস্তফার পরই 'বোমা' ফাটালেন পদত্যাগী অধ্যক্ষ!

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রকের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন বলেন, দুর্গাপুজোয় ছুটি বাড়িয়ে ৩ দিন করার সুপারিশ করা হবে। এদিন দুপুরে সচিবালয়ে হিন্দু নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান সাখাওয়াত। মঙ্গলবার হিন্দুদের সঙ্গে বৈঠকে  বসছেন ইউনুস। তার আগেই এই সিদ্ধান্ত।

নেতাদের সঙ্গে বৈঠক নিয়ে সাখাওয়াত বলেন, ওঁরা কয়েকটা দাবি দেওয়া দিয়েছেন, সেগুলো অনেক পুরনো, নতুন বিষয় নয়। আমার কাছে ওঁরা এইটুকু প্রমিস করেছেন, যারা বুঝে না বুঝে আন্দোলন করার চেষ্টা করছেন, সেটা সঠিক নয়। আমরা হয়তো তাদের সঙ্গে বৃহৎ পরিসরে কথা বলব।

উপদেষ্টা বলেন, আমি মনে করি দুর্গাপূজায় ২-৩দিন ছুটি দিতে অসুবিধা কী? এই ছুটি তো শুধু ওনাদের জন্য নয়। ছুটি পেলে আমরা একটু ঘুরে টুরে আসলাম কক্সবাজার বা এখানে ওখানে। আমি বলছি আমি তো ডিসিশন মেকার নই, আমি এটা সচিব মহোদয়কে বলেছি উনারা যে দাবিগুলো দিয়েছেন সেগুলো নোট করতে, ক্যাবিনেট মিটিং যখন হবে আলোচনা করব।

সাখাওয়াত হোসেন বলেন, আমি এই মন্ত্রণালয়ের পক্ষ থেকে সুপারিশ করব, অন্তত দুর্গাপূজায় তিন দিন ছুটি হয়, তিনদিন না হলে যাতে কমপক্ষে দুদিন ছুটি হয়। ক্যাবিনেটে যা এখন করা যায় তাই হবে। যেগুলো এখন করা যাবে না, যেগুলো সংবিধানের কিছু বিষয় আছে, আমাদের তো সংবিধান পরিবর্তন করার কোন প্রভিশন নেই। এটা আমাদের সুপারিশে থাকবে সংবিধানের যদি কখনো হাত লাগানো হয়, সংবিধানের অনেক বিষয় আমাদের হাত লাগাতে হবে। আমরা ডিক্টেটরশিপ চাই না, আমরা জবাবদিহি সরকার চাই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.