Israeli Air Strikes: বাইডেনের সফরের মধ্যেই গাজায় বিমান হামলা...

মধ্য গাজা উপত্যকায় হামাস সন্ত্রাসী সংগঠনের এক সামরিক ঘাঁটিতে আঘাত হেনেছে আইডিএফের যুদ্ধবিমানগুলি। বিবৃতিতে দাবি, ভূগর্ভস্থ একাধিক কক্ষের সমন্বয়ে তৈরি এই সামরিক ঘাঁটিতে রকেট তৈরির কাঁচামাল ছিল।

Updated By: Jul 16, 2022, 04:53 PM IST
Israeli Air Strikes: বাইডেনের সফরের মধ্যেই গাজায় বিমান হামলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মধ্যপ্রাচ্য সফরের মধ্যেই ফিলিস্তিনের গাজায় বিমান হামলা চালাল ইজরায়েল। ইজরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, ইজরায়েলি ভূখণ্ডে রকেট হামলার জবাবে শনিবার এই হামলা চালানো হয়েছে।

শুক্রবার সৌদি আরবে যাওয়ার আগে ইজরায়েল সফর করেছিলেন বাইডেন। আর বাইডেনের ইজরায়েল ও দখলীকৃত পশ্চিমতীর সফরের কয়েক ঘণ্টার মধ্যেই এই হামলা ও পাল্টা-হামলার ঘটনা ঘটে। 

নিজেদের বিবৃতিতে ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, মধ্য গাজা উপত্যকায় হামাস সন্ত্রাসী সংগঠনের এক সামরিক ঘাঁটিতে আঘাত হেনেছে আইডিএফের যুদ্ধবিমানগুলি। বিবৃতিতে দাবি, ভূগর্ভস্থ একাধিক কক্ষের সমন্বয়ে তৈরি এই সামরিক ঘাঁটিতে রকেট তৈরির কাঁচামাল ছিল।

গাজা থেকে ইজরায়েলি ভূখণ্ডে হামলার জবাবে এই হামলা চালানো হয়েছিল বলে বিবৃতিতে দাবি করে আইডিএফ জানায়, রাতে ইজরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে দু'দফা রকেট নিক্ষেপ করা হয়। আইডিএফ আরও জানায়, চারটি রকেটের একটি মাঝ আকাশে ধ্বংস করে দেওয়া হয়। বাকি তিনটি ফাঁকা জায়গায় গিয়ে পড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Economic Meltdown: শুধু শ্রীলঙ্কা নয়, অর্থনৈতিক ভাবে ধুঁকছে বিশ্বের এই দেশগুলিও...

.