শিশু-ঘাতক জঙ্গিকে মারল ফরাসি স্নাইপার`রা

প্রায় ৩২ ঘণ্টা ধরে নাটকীয় টানাপোড়েনের ফ্রান্সের তুলুজ শহরের স্কুলে হত্যালীলা চালানো জঙ্গিকে গুলি করে মারল নিরাপত্তারক্ষীরা। নিহতের নাম মহম্মদ মেরহা। সে একজন স্বঘোষিত আল কায়দা জঙ্গি বলে দাবি পুলিসের।

Updated By: Mar 23, 2012, 09:48 AM IST

প্রায় ৩২ ঘণ্টা ধরে নাটকীয় টানাপোড়েনের ফ্রান্সের তুলুজ শহরের স্কুলে হত্যালীলা চালানো জঙ্গিকে গুলি করে মারল নিরাপত্তারক্ষীরা। নিহতের নাম মহম্মদ মেরহা। সে একজন স্বঘোষিত আল কায়দা জঙ্গি বলে দাবি পুলিসের। তার বিরুদ্ধে সোমবার তুলুজের একটি স্কুলে ঢুকে বেপরোয়া ভাবে গুলি চালিয়ে ৩ শিশু-সহ বেশ কয়েকজনকে খুনের অভিযোগ রয়েছে। নিহতেরা সকলেই ইহুদি শিশু ও একজন রাব্বি।
প্রত্যক্ষদর্শী জানান, স্কুল শুরু হওয়ার সময় হামলাকারী মেরহা একটি কালো স্কুটার নিয়ে স্কুল চত্ত্বরে ঢোকে। এরপরই বেপরোয়া গুলি চালাতে শুরু করে সে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী কালো স্কুটার ও হামলাকারীর সন্ধান চালাতে থাকে পুলিস। হামলাকারীকে ধরতে গোটা তওলাস শহর ঘিরে শুরু হয় তল্লাশি অভিযান। এর পরই একটি বাড়িতে মহম্মদ মেরহার সন্ধান মেলে। স্কুলে হত্যালীলা চালানোর পাশাপাশি দক্ষিণ-পশ্চিম ফ্রান্সে ৩ ফরাসী সৈনিককে গুলি করে খুন করার অভিযোগও ছিল নিহত জঙ্গির বিরুদ্ধে। তাকে দীর্ঘ দিন ধরে খুঁজচ্ছিল ফরাসি পুলিস। পুলিসের লক্ষ্য ছিল মেহরাকে জীবিত গ্রেফতার করা। সেই জন্যই সে যে বাড়িতে থাকত, বুধবার থেকে সেই বাড়ি ঘিরে রেখেছিল পুলিস। পালানোর চেষ্টা করায়, গতকাল সন্ধ্যায় ওই জঙ্গিকে গুলি করে স্নাইপাররা। গুলি লাগে তার মাথায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় জঙ্গির।

.