সন্ত্রাসবাদ মোকাবিলায় এবার আমেরিকার নীতিতে সায় ফ্রান্সের!

সন্ত্রাসবাদের বিরুদ্ধে যৌথভাবে মাঠে নামার বিষয়ে সহমত পোষণ করল ফ্রান্স ও মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন সচিব রেক্স টিলারশন ও ফ্রান্সের বিদেশমন্ত্রী জিন-মার্ক আইরাল্টের মধ্যে টেলিফোনে কথা হওয়ার সময় তাঁরা এই বিষয়টি নিয়ে যৌথভাবে চলার জন্য আশা ব্যক্ত করেন। যৌথভাবে সন্ত্রাসবাদ মোকাবিলায় দুই দেশের মধ্যে একটি চুক্তিও রয়েছে।

Updated By: Feb 4, 2017, 04:24 PM IST
সন্ত্রাসবাদ মোকাবিলায় এবার আমেরিকার নীতিতে সায় ফ্রান্সের!

ওয়েব ডেস্ক : সন্ত্রাসবাদের বিরুদ্ধে যৌথভাবে মাঠে নামার বিষয়ে সহমত পোষণ করল ফ্রান্স ও মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন সচিব রেক্স টিলারশন ও ফ্রান্সের বিদেশমন্ত্রী জিন-মার্ক আইরাল্টের মধ্যে টেলিফোনে কথা হওয়ার সময় তাঁরা এই বিষয়টি নিয়ে যৌথভাবে চলার জন্য আশা ব্যক্ত করেন। যৌথভাবে সন্ত্রাসবাদ মোকাবিলায় দুই দেশের মধ্যে একটি চুক্তিও রয়েছে।

আরও পড়ুন- ট্রাম্পের ঘোষণায় 'হতাশ' মালালা, সমালোচনায় জুকেরবার্গও

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে দফায় দফায় ফ্রান্স সন্ত্রাসবাদী সংগঠন ISIS-এর হামলার মুখে পড়েছে। সেদেশের সংবাদ মাধ্যম থেকে সাধারণ মানুষ, অনেকেই সেই হামলার স্মৃতি বহন করে চলেছে। এই পরিস্থিতিতে বিশ্ব সন্ত্রাসবাদ মোকাবিলায় দুই দেশের যৌথ লড়াই অনেকটাই নির্ভরতা যোগাবে বলে মনে করছে কূটনৈতিক মহল।

আরও পড়ুন- ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তি বার্তা আবারও শুরু হবে : পাক মন্ত্রী

দায়িত্ব নেওয়ার পরই, সন্ত্রাসবাদ মোকাবিলায় নামে ইরাক, ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের থেকে আমেরিকায় আসা উদ্বাস্তু ও পর্যটকদের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন ডোনাল্ড ট্রাম্প।

.