ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তি বার্তা আবারও শুরু হবে : পাক মন্ত্রী

ভারতে নির্বাচনী প্রচারে পাকিস্তানকে তুলধোনা করাই রেওয়াজ। তবুও, অদূর ভবিষ্যতে সব সমস্যা মিটে গিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তির কথা এগোবে। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এমনই মত পোষণ করলেন পাকিস্তানের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের মন্ত্রী আশান ইকবাল। তিনি বলেন, ''অদ্ভুতভাবে ভারতের নির্বাচনে প্রচারের প্রধান বিষয় পাকিস্তানকে আক্রমণ করা। আর তা করেই কিছুটা অতিরিক্ত ভোট আদায় করেন নির্বাচনী প্রার্থীরা।'' যদিও, এই পরিস্থিতি পাল্টে গিয়ে দু'দেশের মধ্যে অবিলম্বে শান্তির কথা এগোবে বলে তাঁর দাবি।

Updated By: Feb 4, 2017, 03:54 PM IST
ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তি বার্তা আবারও শুরু হবে : পাক মন্ত্রী

ওয়েব ডেস্ক : ভারতে নির্বাচনী প্রচারে পাকিস্তানকে তুলধোনা করাই রেওয়াজ। তবুও, অদূর ভবিষ্যতে সব সমস্যা মিটে গিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে শান্তির কথা এগোবে। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এমনই মত পোষণ করলেন পাকিস্তানের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের মন্ত্রী আশান ইকবাল। তিনি বলেন, ''অদ্ভুতভাবে ভারতের নির্বাচনে প্রচারের প্রধান বিষয় পাকিস্তানকে আক্রমণ করা। আর তা করেই কিছুটা অতিরিক্ত ভোট আদায় করেন নির্বাচনী প্রার্থীরা।'' যদিও, এই পরিস্থিতি পাল্টে গিয়ে দু'দেশের মধ্যে অবিলম্বে শান্তির কথা এগোবে বলে তাঁর দাবি।

আজ থেকে দেশের পাঁচ রাজ্য পাঞ্জাব, গোয়া, উত্তরপ্রদেশ, মণিপুর ও উত্তরাখণ্ডের নির্বাচন শুরু হয়েছে। চলবে ৮ মার্চ পর্যন্ত। আজ প্রথম দফার নির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে পাঞ্জাব ও গোয়াতে। ১১ ফ্রেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত ৭ দফায় নির্বাচন হবে উত্তরপ্রদেশে। ১৫ ফেব্রুয়ারি নির্বাচন রয়েছে উত্তরাখণ্ডতে এবং ৪ ও ৮ মার্চ ভোটগ্রহণ করা হবে মণিপুরে।

আরও পড়ুন- ট্রাম্পের পর পাকিস্তানসহ ৫ মুসলিম দেশের ভিসা বাতিলের সিদ্ধান্ত কুয়েতের

পাক মন্ত্রী আশান ইকবালের মতে, এই নির্বাচন প্রক্রিয়া শেষ হলেই দুই দেশের মধ্যে শান্তি বার্তা শুরু হবে। শুধু তাই নয়, তার কথায় দুই দেশের মধ্যে শান্তি বিরাজ করলে তবেই উন্নয়ন হওয়া সম্ভব।

২০১৬ সালে পাঠানকোট বিমানঘাঁটি ও উরি সেনা ছাউনিতে জঙ্গি হামলার পর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে সম্পর্কে অবনতি ঘটতে শুরু করে।

.