Bangladesh| Sheikh Hasina: ক্ষমতা দখল করতে বাংলাদেশে ফিরছেন হাসিনা! ফাঁস নয়া ফোনালাপ...

বাংলাদেশ ছাড়ার পর একবার বিবৃতি দিয়েছিলেন হাসিনা। এরপর আওয়ামী লীগ সভাপতির তরফে আর কোনও বিবৃতি বা নির্দেশ আসেনি। বস্তুত, হাসিনা এখন কোথায়? তাও জানা যায়নি এখনও। এই যখন পরিস্থিতি, তখন সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে গেল ফোনালাপ! দাবি করা হচ্ছে, ফোনের অন্য প্রান্তের কণ্ঠস্বরটি  নোয়াখালীর সোনাইমুড়ী থানার ছাত্রলীগের এক প্রাক্তন নেতার! যিনি এখন বেলজিয়ামে।

Updated By: Sep 13, 2024, 07:14 PM IST
Bangladesh| Sheikh Hasina: ক্ষমতা দখল করতে বাংলাদেশে ফিরছেন হাসিনা! ফাঁস নয়া ফোনালাপ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  'আমি তো পদত্যাগ করি নাই'। সোশ্যাল মিডিয়ায় ফাঁস শেখ হাসিনার নয়া ফোনালাপ। বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বলছেন,  'আমাদের কনস্টিটিউশনের আর্টিক্যাল ৫৭ অনুযায়ী যেভাবে পদত্যাগ, আমার কিন্তু সেভাবে পদত্যাগ করা হয়নি'।

আরও পড়ুন:  Bangladesh Islamist | Mamata Banerjee: 'মোদীর শাসন থেকে বাংলাকে স্বাধীন ঘোষণা করুন মমতা', চাইছেন বাংলাদেশের 'মৌলবাদী'রা!

একমাসেরও বেশি সময় পার। প্রবল বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে বাংলাদেশ ছেড়েছেন শেখ হাসিনা। কবে?  ৫ আগস্ট। এরপর নোবেলজয়ী অর্থনীতিবিদ  মহম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারও গঠন হয়ে গিয়েছে পদ্মাপাড়ে। 

এদিকে দেশ ছাড়ার পর একবার বিবৃতি দিয়েছিলেন হাসিনা। এরপর আওয়ামী লীগ সভাপতির তরফে আর কোনও বিবৃতি বা নির্দেশ আসেনি। বস্তুত, হাসিনা এখন কোথায়? তাও জানা যায়নি এখনও। এই যখন পরিস্থিতি, তখন সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে গেল ফোনালাপ! দাবি করা হচ্ছে, ফোনের অন্য প্রান্তের কণ্ঠস্বরটি  নোয়াখালীর সোনাইমুড়ী থানার ছাত্রলীগের এক প্রাক্তন নেতার! যিনি এখন বেলজিয়ামে।

ভাইরাল সেই ফোনালাপে হাসিনাকে বলতে শোনা যাচ্ছে, 'তারিখের জায়গায় ৫ তারিখে (লং মার্চ) নিয়ে আসল। ৫ তারিখে নিয়ে আসার ফলে এমনভাবে চারদিকে লোক ঘেরাও...আমি দেখলাম যে এখন যদি ফায়ার ওপেন করে আমার এখানের সিকিউরিটি... তাহলে অনেক লাশ পড়বে। লাশ ফেলে আমি ক্ষমতায় থাকতে চাই না'।

হাসিনার আরও বক্তব্য, 'যখন এমন সিচ্যুয়েশন হয়ে গেল যে আমার সিকিউরিটি যারা ছিল তারা বাধ্য হয়ে...তখন আমাকে সরে যেতে হল গণভবন থেকে। যার ফলে বঙ্গভবনে গিয়ে মহামান্য রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা আমি দিইনি। কাজেই আমার কিন্তু পদত্যাগ হয়নি। আমি এখনও বাংলাদেশের কনস্টিটিউশনাল ইলেকটেড প্রাইম মিনিস্টার'। জবাবে ছাত্রলিগের প্রাক্তন নেতা বলছেন, 'ইনশাআল্লাহ আপা, আপনি চলে আসবেন তো। আর বেশি দিন নাই'।

এর আগে, গতকাল বৃহস্পতিবার তানভীর নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসীর সঙ্গে শেখ হাসিনার ফোনালাপ ফাঁস হয়। ওই ফোনালাপে শেখ হাসিনা বলেছেন, 'আমি দেশের খুব কাছাকাছি আছি। যাতে আমি চট করে ঢুকে পড়তে পারি'। নেটিজেনদের দাবি, ভারতে বসে আওয়ামি লীগের নেতা-কর্মীদের সঙ্গে বলছেন হাসিনা। সেসব ফোনালাপই ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন:  Bangladesh: বন্যার পর এবার ধস, বাংলাদেশে মৃত্যুমিছিল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.