Italy: সকলের চোখ কপালে! প্রেমিকাকে কীভাবে এত বিপুল টাকা দিলেন প্রধানমন্ত্রী...

Former Italian Prime Minister Silvio Berlusconi: প্রাক্তন প্রধানমন্ত্রী তাঁর প্রেমিকাকে দিয়ে গেলেন কোটি কোটি টাকা! ভারতের ঘটনা নয়। ঘটনাস্থল ইতালি। ইতালির বিশিষ্ট ধনী, তথা বিশিষ্ট রাজনীতিবিদ, তথা প্রাক্তন প্রধানমন্ত্রী তাঁর প্রেমিকাকে কাঁড়ি কাঁড়ি টাকা দিয়ে গিয়েছেন। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬০০ কোটি ইউরোরও বেশি! এর মধ্যে তিনি তাঁর প্রেমিকাকে ১০ কোটি ইউরো দিয়ে গিয়েছেন!

Updated By: Jul 10, 2023, 05:06 PM IST
Italy: সকলের চোখ কপালে! প্রেমিকাকে কীভাবে এত বিপুল টাকা দিলেন প্রধানমন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন প্রধানমন্ত্রী তাঁর প্রেমিকাকে দিয়ে গেলেন কোটি কোটি টাকা! না, ভারতের ঘটনা নয়। ঘটনাস্থল ইতালি। ইতালির বিশিষ্ট ধনী, তথা বিশিষ্ট রাজনীতিবিদ, তথা প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিও বারলুসকোনি তাঁর প্রেমিকাকে কাঁড়ি কাঁড়ি টাকা দিয়ে গিয়েছেন। 

আরও পড়ুন: China: আতঙ্কে নীল শিশুমুখ! ছুরি হাতে হামলা কিন্ডারগার্টেনে, মৃত ৬...

বিতর্ক আর কেলেঙ্কারি ছিল ইতালির প্রাক্তন প্রধানমন্ত্রীর নিত্যসঙ্গী। গত ১২ জুন ইতালির মিলানের এক হাসপাতালে মারা গিয়েছেন ইতালির চারবারের প্রধান বারলুসকোনি। ক্রনিক লিউকেমিয়ায় ভুগছিলেন। এহেন বারলুসকোনির ইচ্ছাপত্রের কথা সম্প্রতি জানা গেল। আর তা জেনে চোখ কপালে সংশ্লিষ্ট মহলের। ৮৬ বছর বয়সী এই ধনকুবের ও মিডিয়া টাইকুনের মোট সম্পত্তির পরিমাণ ৬০০ কোটি ইউরোরও বেশি! এর মধ্যে তিনি তাঁর ৩৩ বছর বয়সী প্রেমিকা মার্তা ফাসিনাকে ১০ কোটি ইউরো দিয়ে গিয়েছেন!

১৯৯৪ সালে রাজনীতিতে আসার পর নতুন এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠা করেছিলেন বারলুসকোনি। আর ২০১৮ সালের সাধারণ নির্বাচনে ইতালির পার্লামেন্টে লোয়ার হাউসের সদস্য নির্বাচিত হন তাঁর প্রেমিকা মার্তা। বারলুসকোনি ইতালির যে রাজনৈতিক দলের নেতৃত্বে ছিলেন, সেই দলেরই সহ-প্রধান ছিলেন এই মার্তা। ২০২০ সালের মার্চ মাস থেকে মার্তা দলের প্রধান বারলুসকোনির সঙ্গে প্রেমে জড়ান বলে জানা গিয়েছিল। তাঁরা বিয়ে করেননি। যদিও মৃত্যুর আগে মার্তাকে নিজের 'স্ত্রী' হিসেবে উল্লেখ করেন বারলুসকোনি।

আরও পড়ুন: Ice Age Axe: তিন লক্ষ বছরের বেশি পুরনো বিশালাকৃতির পাথুরে কুড়ুল-সহ কয়েকশো হাতিয়ার...

বারলুসকোনি ইতালির শুধু একজন শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতাই নয়, তিনি ইতালির  শীর্ষস্থানীয় এক ধনীও। বিখ্যাত ফুটবল ক্লাব এসি মিলানের মালিকানার মধ্য দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বিশেষ পরিচিতি লাভ করেন বারলুসকোনি। ১৯৮৬ সালে ক্লাবটিকে দেউলিয়া হওয়ার হাত থেকে বাঁচান তিনি। এরপর তিনি রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করেন। বারলুসকোনির বিশাল ব্যবসায়িক সাম্রাজ্যের দেখভাল করেন তাঁর দুই সন্তান মারিনা ও পিয়ের সিলভিও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.