হিমালয়ে পাওয়া গেল ইয়েতির পদচিহ্ন!

টিনটিনের গল্পের সেই ইয়েতির কথা মনে আছে? তিব্বতে টিনিটিন যাওয়ার পর, তাঁর আর ক্যাপ্টেন হ্যাডকের কত রোমাঞ্চকর কাহিনি। এইবার আবার সেই খবরের শিরোনামে ইয়েতি। ট্রেকার স্টিভ বেরি অন্তত তেমনই দাবি করছেন। তিনি ইয়েতির পায়ের ছাপের ছবিও তুলে এনেছেন। এটাই সেই ছবি। হিমালয়ের যে অঞ্চলে ইয়েতির এই পদচিহ্ন দেখা গিয়েছে, সেখানে নাকি তার আগে কোনও মানুষ জাননি। এমনটাই জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

Updated By: Feb 1, 2016, 03:55 PM IST
হিমালয়ে পাওয়া গেল ইয়েতির পদচিহ্ন!

ওয়েব ডেস্ক: টিনটিনের গল্পের সেই ইয়েতির কথা মনে আছে? তিব্বতে টিনিটিন যাওয়ার পর, তাঁর আর ক্যাপ্টেন হ্যাডকের কত রোমাঞ্চকর কাহিনি। এইবার আবার সেই খবরের শিরোনামে ইয়েতি। ট্রেকার স্টিভ বেরি অন্তত তেমনই দাবি করছেন। তিনি ইয়েতির পায়ের ছাপের ছবিও তুলে এনেছেন। এটাই সেই ছবি। হিমালয়ের যে অঞ্চলে ইয়েতির এই পদচিহ্ন দেখা গিয়েছে, সেখানে নাকি তার আগে কোনও মানুষ জাননি। এমনটাই জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।
স্টিভ বেরি নিশ্চিতভাবে বলেছেন, যে পদচিহ্নগুলো হিমালয়ে দেখা গিয়েছে, তা একেবারেই ইয়েতির। কারণ, এই পদচিহ্নগুলো মানুষের পায়ের মাপের থেকে বেশ বড় এবং গভীর। গভীর হওয়ার মানে, ওই প্রাণীটির শরীরের ওজন বেশি। স্টিভ বেরি দাবি করছেন। কিন্তু তাঁর এই দাবিকে ঠিক বলে মানেননি কেউ।

.