ফিরে দেখা ২০১৬ : পাঁচটা ভয়ানক ভাইরাল খবর

'ভাইরাল নিউজ'। বাংলা করলে, সংক্রামক খবর। না ঠিক হল না, ছোঁয়াচে খবর। ধুত্ত্যারি, কোনওটাই ঠিক জুতসই হচ্ছে না। 'ভাইরাল নিউজ'-এর বাংলা তাই 'ভাইরাল নিউজ' হওয়াই শ্রেয়। এই এক জোড়া শব্দের সঙ্গে পরিচয় নেই এমন মানুষকে বোধ হয় আর কিছুদিন পরে খুঁজেই পাওয়া যাবে না এই গ্রহে। যাঁরা ইন্টারনেট ঘাঁটেন তাঁরা বিলক্ষণ বোঝেন এই 'ভাইরাল' শব্দের মর্ম। সহজ কথায় যেসব খবর বহুপঠিত এবং নেটিজেনদের মাউসের ক্লিকে বা আঙুলের আলতো ছোঁয়ায় 'মহামারীর মতো' (ইতিবাচক অর্থে) ছড়িয়ে পড়ে ভৌগলিক অবস্থানের বেড়াজাল চুরমার করে, সেগুলোই হল 'ভাইরাল নিউজ'। অর্থাত্, নিউকে ভাইরাল করেন আপনারা পাঠকরাই। ২০১৬ সালের শেষ প্রান্তে এসে তেমনই পাঁচটা চরম ছোঁয়াচে খবরের তালিকা নিয়ে প্রস্তুত ২৪ ঘন্টা ডট কম। এবার দেখে নিন এ বছরের পাঁচ সেরা ভাইরাল নিউজ-

Updated By: Dec 18, 2016, 08:00 PM IST
ফিরে দেখা ২০১৬ : পাঁচটা ভয়ানক ভাইরাল খবর

ওয়েব ডেস্ক: 'ভাইরাল নিউজ'। বাংলা করলে, সংক্রামক খবর। না ঠিক হল না, ছোঁয়াচে খবর। ধুত্ত্যারি, কোনওটাই ঠিক জুতসই হচ্ছে না। 'ভাইরাল নিউজ'-এর বাংলা তাই 'ভাইরাল নিউজ' হওয়াই শ্রেয়। এই এক জোড়া শব্দের সঙ্গে পরিচয় নেই এমন মানুষকে বোধ হয় আর কিছুদিন পরে খুঁজেই পাওয়া যাবে না এই গ্রহে। যাঁরা ইন্টারনেট ঘাঁটেন তাঁরা বিলক্ষণ বোঝেন এই 'ভাইরাল' শব্দের মর্ম। সহজ কথায় যেসব খবর বহুপঠিত এবং নেটিজেনদের মাউসের ক্লিকে বা আঙুলের আলতো ছোঁয়ায় 'মহামারীর মতো' (ইতিবাচক অর্থে) ছড়িয়ে পড়ে ভৌগলিক অবস্থানের বেড়াজাল চুরমার করে, সেগুলোই হল 'ভাইরাল নিউজ'। অর্থাত্, নিউকে ভাইরাল করেন আপনারা পাঠকরাই। ২০১৬ সালের শেষ প্রান্তে এসে তেমনই পাঁচটা চরম ছোঁয়াচে খবরের তালিকা নিয়ে প্রস্তুত ২৪ ঘন্টা ডট কম। এবার দেখে নিন এ বছরের পাঁচ সেরা ভাইরাল নিউজ-

মাত্র একজন যাত্রীর জন্য স্টেশনে থামে একটি ট্রেন- জাপানের সবচেয়ে উত্তরের দ্বীপ হেক্কাইডো। চারপাশে রুক্ষ পরিবেশ। ভরা শীতে অবিরাম তুষারপাত হয়। এমন একটা জায়গায় কামি-শিরাতাকি নামে একটা রেল স্টেশন রয়েছে। আর সেই স্টেশনেই রোজ থামে একটি ট্রেন, শুধুমাত্র একজন মানুষকে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু একটি মানুষের জন্য জেনেশুনে রোজ একটা আস্ত ট্রেন আসে! আমরাও বিস্মিত হয়েছিলাম। আর তাই বোধ হয় এটা খবর। কিন্তু কেন থামে? কে সেই ব্যক্তি? কোনও হোমরা চোমরা নাকি!

খোঁজ নিয়ে জানা গেল, যার জন্য গত তিন বছর ধরে ট্রেনটি থামে তিনি এক কলেজ ছাত্রী। এখনও তাঁর গ্র্যাজুয়েশন শেষ হয়নি, চলছে লেখাপড়া। আর তাই তাঁকে কলেজে নিয়ে যেতে ও পৌঁছে দিতে, দিনে মোট দু'বার ট্রেনের পায়ের ধুলো পড়ে ওই স্টেশনে। গত প্রায় তিন বছর ধরে এমনটা চললেও এবছরের একদম প্রথম দিকে ঘটনাটি সামনে আসে। আর আমরাও খবরটা করি এবং বলার অপেক্ষা রাখে না যে অসংখ্য পাঠকের ভাল লাগে এই খবরটা। সত্যিই তো এমন একটা খবর ভাল না লাগিয়ে কি পারা যায়, বলুন?

সম্পূর্ণ খবরটা পড়ুন এই লিঙ্ক থেকে

ফ্রিডম-২৫১- এই বছরের ফেব্রুয়ারি মাস নাগাদ 'ফ্রিডম-২৫১' নামক মোবাইলের আগমনে দেশ জুড়ে ব্যাপক উন্মাদনা শুরু হয়। এতদিন পর্যন্ত যেসব স্মার্ট ফোন বাজারে ছিল তার মধ্যে সবচেয়ে কম দামে বাজারে আসে এই স্মার্ট ফোনটি, দাম মাত্র- ২৫১ টাকা। 'রিংগিং বেলস' নামক সংস্থাটি বাজারে নিয়ে আসে এই মোবাইল হ্যান্ডসেটটি। অবিশ্বাস্য কম দামে অত্যাধুনিক প্রযুক্তির এই ফোন কেনার জন্য ব্যাপক আগ্রহ দেখা যায় সাধারণ মানুষের মধ্যে।

সম্পূর্ণ খবরটা পড়ুন এই লিঙ্ক থেকে

পৃথিবী ধ্বংসের খবর- ২০শে এপ্রিল থেকে ২৬শে জুনের মধ্যে পৃথিবীর বুকে নেমে আসবে বিপদ- এমনই একটা ভবিষ্যতবাণী করেছিলেন বেশ কিছু জ্যোতিষী। এবছরের এপ্রিল মাস নাগাদ সামনে আসে এই খবর। তাঁরা বলেছিলেন, এই সময়কালে শনি ও মঙ্গল গ্রহ খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাবে। আর তার প্রভাব পড়বে পৃথিবীতে। এর ফলে পৃথিবীতে সুনামি, ভূমিকম্প, বন্যার মতো প্রাকৃতিক বিপর্যয় নেমে আসবে। যাতে ধ্বংস হয়ে যাবে পৃথিবীর দুই-তৃতীয়াংশ। যার মধ্যে রয়েছে ভারতও।

সম্পূর্ণ খবরটা পড়ুন এই লিঙ্ক থেকে

মৃত স্বামীর শুক্রাণু সংরক্ষণের দাবি নাকচ করল ডাক্তার- মাত্র কয়েক বছর আগে তাঁদের বিয়ে হয়েছিল। ওই দম্পতির কোনও সন্তান হয়নি। আর এর মধ্যেই দুর্ভাগ্য বশত স্বামী মারা গেলেন। ঘটনাটি রাজধানী দিল্লির। স্বামীই যখন জীবিত নেই, তখন সন্তান হওয়ার আশাও নেই। তাই, দিল্লির এই মহিলা এইমসের ডাক্তারদের কাছে অনুরোধ করেন তাঁর মৃত স্বামীর শুক্রাণু সংরক্ষণ করে রাখতে। যাতে তিনি ভবিষ্যতে তাঁর স্বামীর ঔরসে মা হতে পারেন। কিন্তু ডাক্তারেরা মহিলার সেই দাবি তখনই নাকচ করে দেন। যদিও মহিলার এই ইচ্ছায় সম্মতি ছিল তাঁর শ্বশুর বাড়ির। তবুও এইমসের চিকিত্সকেরা জানিয়ে দেন যে ময়নাতদন্তের সময় শুক্রাণু বার করার জন্য দেশে সুস্পষ্ট কোনও আইন নেই। তাই তাঁরা অপারগ।

সম্পূর্ণ খবরটা পড়ুন এই লিঙ্ক থেকে

'সরব সেক্সে' আপত্তি তাই প্রতিবেশীকে চিঠি লিখল ছাত্রী- প্রতিবেশী খুব জোর আওয়াজ করে 'সেক্স করছিল' আর তাই লেখাপড়া করতে সমস্যা হচ্ছিল পাশের বাড়িতে থাকা এক ছাত্রীর। অবশেষে সেই ছাত্রী চিঠি লিখে তাঁর প্রতিবেশীকে জানান সমস্যার কথা। আর জানতে পেরে প্রতিবেশীও তাঁদের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে নিয়ে চিঠির উত্তর দেন ওই ছাত্রীকে। এবং সেই সঙ্গে ছাত্রীকে 'বিরক্ত' করে ফেলেছেন এই 'পাপ বোধ' থেকে 'প্রায়শচিত্ত' করতে তাঁকে একটা ক্যাডবেরিও উপহার দিয়েছিলেন সেই প্রতিবেশী। গোটা ঘটনাটি ওই ছাত্রী চিঠি ও ক্যাডবেরির ছবিসহ টুইট করেন। আর তারপরেই ভয়ঙ্কর ভাইরাল হয়ে যায় সেই নিউজ।

সম্পূর্ণ খবরটা পড়ুন এই লিঙ্ক থেকে

.