কোভিড-সংক্রান্ত ভুল তথ্য দেওয়ায় ফেসবুকের তোপে ট্রাম্প!

 পৃথিবীর সব চেয়ে শক্তিশালী ব্যক্তির বিরুদ্ধেই অভিযোগ! সেই অভিযোগ তুলল ফেসবুক ও টুইটার সংস্থা। করোনা ভাইরাস নিয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগে তারা অভিযুক্ত করেছে খোদ আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই। 

Updated By: Oct 7, 2020, 04:55 PM IST
কোভিড-সংক্রান্ত ভুল তথ্য দেওয়ায় ফেসবুকের তোপে ট্রাম্প!

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীর সব চেয়ে শক্তিশালী ব্যক্তির বিরুদ্ধেই অভিযোগ! সেই অভিযোগ তুলল ফেসবুক ও টুইটার সংস্থা। করোনা ভাইরাস নিয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগে তারা অভিযুক্ত করেছে খোদ আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই। 

কী করেছেন ট্রাম্প?

কোভিড নিয়ে প্রথম থেকেই খুব অন্য রকম আচরণ করেছেন ট্রাম্প। এ বার ফেসবুক-পোস্টেও তার ছাপ রাখলেন তিনি। মঙ্গলবার ট্রাম্প তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, কোভিড-১৯ স্রেফ একটা জ্বর!

আর তাতেই প্রচণ্ড বিরক্ত হয়েছে ফেসবুক সংস্থা। চোখে পড়তেই তারা অবশ্য পোস্টটি সরিয়ে ফেলেছে। কিন্তু তার আগেই সেটি প্রায় ছাব্বিশ হাজারবার 'শেয়ার' হয়ে গিয়েছিল! ফেসবুকের তরফে রয়টারের এক সাংবাদিককে জানানো হয়েছে, তারা কোভিড-সংক্রান্ত যে কোনও ভুল তথ্য সরিয়ে দেয়।

এর আগে ফেসবুক যে কখনও এমন করেনি, তা নয়। প্রায়শই তারা বিভিন্ন রাজনৈতিক নেতার ভুল-ভাল তথ্য সপাটে সরিয়ে দিয়েছে। এনেছে অভিযোগও। কিন্তু তাঁরা আর মার্কিন প্রেসিডেন্ট তো আর এক নন। কিন্তু ফেসবুক দেখাল সত্যের খাতিরে তাদের কাছে কোনও হরিপদ নেতাও যা, মার্কিন প্রেসিডেন্টও তা।

একই ঘটনা ঘটেছে টুইটারের ক্ষেত্রেও। সেখানেও তারা রি-টুইট করে মার্কিন প্রেসিডেন্টকে সতর্ক করে দিয়েছে যে, তারা কোভিড-১৯ সংক্রান্ত ক্ষতিকর বা বিভ্রান্তিকর কোনও তথ্য একেবারেই বরদাস্ত করবে না। 

আরও পড়ুন: কৃষ্ণগহ্বরই এনে দিল এ গ্রহের উজ্জ্বলতম পুরস্কার

.