Shehbaz Sharif Net Worth: প্রায় দেউলিয়া পাকিস্তানে চলছে দাঙ্গা, সম্পত্তির পাহাড়ে বসে সস্ত্রীক প্রধানমন্ত্রী

Pakistan Crisis: শেহবাজ শরীফ (Shehbaz Sharif) পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী। এর আগেও তিনি দুইবার পাকিস্তানের বৃহত্তম প্রদেশ পঞ্জাবের মুখ্যমন্ত্রীও হয়েছেন। পাকিস্তানের অর্থনীতি প্রায় শেষ নিঃশ্বাস ফেলছে কিন্তু এর ওয়াজির-ই-আজম শাহবাজ শরীফ এবং তার পরিবার দেশের অন্যতম ধনী পরিবার রয়ে গিয়েছে।

Updated By: Jan 11, 2023, 02:10 PM IST
Shehbaz Sharif Net Worth: প্রায় দেউলিয়া পাকিস্তানে চলছে দাঙ্গা, সম্পত্তির পাহাড়ে বসে সস্ত্রীক প্রধানমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যে দেশে এক বস্তা আটার জন্য লড়াই হয়, যেখানে একটি এলপিজি অর্থাৎ রান্নার গ্যাসের একটি সিলিন্ডার কালোবাজারে বিক্রি হয় ১০ হাজার পাকিস্তানি টাকায়, সেখানে দেশের প্রধানমন্ত্রীর সম্পদের পরিমাণ চোখ কপালে তুলে দেবে সাধারণ মানুষের। যদি সেই দেশের প্রধানমন্ত্রীর সরকারি ব্যয় না কমানো হয় এবং যদি তার ব্যক্তিগত সম্পত্তি থেকে একটি পয়সাও কারোর সাহায্যে না লাগে, তাহলে সেই সম্পদের কী প্রয়োজন? এই আলোচনা এখন চলছে সারা পাকিস্তান জুড়ে। দীর্ঘদিন ধরেই দেশকে নেতৃত্ব দেওয়া নেতাদের ভুল নীতির খেসারত জনগণ বহন করছে বলে জানাচ্ছেন সকলে।

চরম বেকারত্ব এবং আকাশছোঁয়া মুদ্রাস্ফীতির কারণে পাকিস্তানের জনগণ এই দুঃসময়ের কাহাবের খোঁজে ঘুরছেন হন্যে হয়ে।

দেশের দুর্দশার দিনেও প্রধানমন্ত্রী মালামাল

পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা ভালো না কিন্তু দেশের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের সম্পত্তিতে কোনও ভাঁটা পরেনি। একটি প্রতিবেদনে জানা গিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের দেশে মোট সম্পদের পরিমাণ ১০৮ মিলিয়ন ডলার (৯ বিলিয়ন পাকিস্তানি রুপি)। পাশাপাশি লন্ডনে তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ১৫৩ মিলিয়ন ডলার (১২ বিলিয়ন পাকিস্তানি রুপি)।

শাহবাজ শরীফের বেতন

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর বার্ষিক আয়, যা সরকারি বেতন হিসেবে পাওয়া যায়, তা প্রায় ২৪ লাখ ১৮ হাজারের কাছাকাছি। অর্থাৎ প্রতি মাসে প্রায় ২ লাখ টাকা আয় করেন তিনি। পাকিস্তান এবং লন্ডনে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মোট সম্পদের পরিমাণ ২৬২ মিলিয়ন ডলারের (২২ বিলিয়ন পাকিস্তানি রুপি) কাছাকাছি।

আরও পড়ুন: Golden Globe Awards 2023: 'তৃতীয় বিশ্বযুদ্ধ হবে না', গোল্ডেন গ্লোবের মঞ্চে দৃপ্ত ঘোষণা জেলেনস্কির

কোটিপতি স্ত্রী

শাহবাজ শরীফের প্রথম স্ত্রী নুসরাত শাহবাজ তাঁর থেকেও বেশি ধনী। তাঁর সম্পদের পরিমাণ প্রায় ২৭৬ মিলিয়ন ডলার (২৩ বিলিয়ন পাকিস্তানি রুপি)। একইসঙ্গে উল্লেখ করা প্রয়োজন যে শাহবাজ শরিফের দ্বিতীয় স্ত্রী তেহমিনা দুরানিও কম ধনী নন। তার মোট স্থাবর এবং অস্থাবর সম্পদের পরিমাণ ৯.২৩ কোটি টাকা। তেহমিনা দুরানির দুইটি দামী বিলাসবহুল গাড়িও রয়েছে।

আরও পড়ুন: Peru’s Political Crisis: বিক্ষোভে উত্তাল পেরুতে একদিনে ১৭ জনের মৃত্যু! জারি কারফিউ...

দুর্নীতির অভিযোগে গ্রেফতার

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকেও ২০২০ সালে অবৈধ অর্থের মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে মোট ৭ হাজার ৩২৮ কোটি টাকা কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। তার ছেলে হামজার বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ রয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা ১৬ এপ্রিল বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচিত হন। পাকিস্তানের শরীফ পরিবারকে দেশের অন্যতম ধনী পরিবারের মধ্যে একটি হিসেবে গণ্য করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.