Egg Price: আগামিকাল থেকে কার্যকর হচ্ছে ডিমের নতুন দাম, বেশি নিলেই শাস্তি

Egg Price: ডিমের দাম বাড়ার কারণ হিসেবে মনে করা হচ্ছে উত্পাদক ও বিক্রেতার মধ্যে অন্য অনেকের ঢুকে যাওয়া। কথা বলে উৎপাদনকারী, পাইকারি বিক্রেতা ও খুচরা পর্যায় বাদে অন্যান্য স্তরগুলো বিলুপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে

Updated By: Oct 15, 2024, 05:31 PM IST
Egg Price: আগামিকাল থেকে কার্যকর হচ্ছে ডিমের নতুন দাম, বেশি নিলেই শাস্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশজুড়ে ডিমের প্রবল আকালের মধ্যে ভারত-সহ অন্যান্য দেশ থেকেও ডিম এসেছে বাংলাদেশে। ফলে কিছুটা থিতু হয়েছে দাম। এবার সেই ডিমের দাম ঠিক করে দিল বাংলাদেশ সরকার। আগামিকাল বুধবার থেকে চালু হবে ডিমের নতুন দাম।

আরও পড়ুন-বেজে গেল ভোটের বাজনা, কালীপুজো মিটলেই ৬ বিধানসভায় তৃণমূলের অগ্নিপরীক্ষা

মঙ্গলবার দুপুরে ডিম উৎপাদক এবং সরবরাহকারীদের সঙ্গে বৈঠক শেষে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক  মোহাম্মদ আলীম আখতার খান নতুন ওই মূল্য নির্ধারণের কথা ঘোষণা করেন।

আলীম আখতার জানান, উৎপাদক পর্যায়ে ১০ টাকা ৯১ পয়সা; পাইকারিতে ১১ টাকা ১ পয়সা ও খুচরায় ১১ টাকা ৮৭ পয়সায় ডিম বিক্রির সিদ্ধান্ত হয়েছে। বুধবার থেকে ওই মূল্য কার্যকর হবে। নতুন মূল্য কার্যকরের পর ভোক্তা পর্যায়ে প্রতি ডজন কিনতে খরচ হবে ১৪২ টাকা ৪৪ পয়সা। নির্ধারিত দামের চেয়ে যাতে বেশি মূল্যে ডিম বিক্রি না করা হয় সেজন্য জনসচেতনতা সৃষ্টি করা হবে। তারপরেও বেশি দামে ডিম বিক্রি হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডিমের দাম বাড়ার কারণ হিসেবে মনে করা হচ্ছে উত্পাদক ও বিক্রেতার মধ্যে অন্য অনেকের ঢুকে যাওয়া। কথা বলে উৎপাদনকারী, পাইকারি বিক্রেতা ও খুচরা পর্যায় বাদে অন্যান্য স্তরগুলো বিলুপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন মোহাম্মদ আলীম আখতার খান।

প্রসঙ্গত রাজধানী ঢাকার বেশ কয়েকটি বাজারে লাল ও সাদা ডিম ডজনপ্রতি ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এলাকার দোকানগুলোয় ১৯০ টাকা পর্যন্ত দামে ডিম বিক্রি হচ্ছে। এরপরেই এই ব্য়বস্থা নিল সরকার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.