Pakistan Earthquake: বালোচিস্তানে ভয়াবহ ভূমিকম্প, এখনও ২০ জনের মৃত্যু, আহত ৩০০-র বেশি

চলছে উদ্ধারকার্য।

Updated By: Oct 7, 2021, 12:26 PM IST
Pakistan Earthquake: বালোচিস্তানে ভয়াবহ ভূমিকম্প, এখনও ২০ জনের মৃত্যু, আহত ৩০০-র বেশি

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের বালোচিস্তানে ভয়াবহ ভূমিকম্প (Pakistan Earthquake)। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৫.৯। সূত্রের খবর, ভূমিকম্পে (Pakistan Earthquake) এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত ৩০০ জনেরও বেশি। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। আহতদের চিকিৎসা শুরু হয়েছে। চলছে উদ্ধার কাজ।

প্রোভিনশিয়াল ডিজাস্টার ম্য়ানেজমেন্ট অথরিটি (Provincial Disaster Management Authority) সূত্রে খবর, কম্পনের উৎসস্থল বালোচিস্তান প্রদেশের হারনাই জেলা। ভূমি থেকে ১৫ কিলোমিটার গভীরে কেন্দ্রবিন্দু। কোয়েট্টা, সিব্বি, পিশইন, মুসলিম বাগ, জিয়ারাত, কুইলা আব্দুল্লাহ, সাঞ্জভী-সহ আশপাশে অনুভূত হয়েছে কম্পন। যদিও এখনও কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা বলতে পারছে না স্থানীয় প্রশাসন। তবে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। 

আরও পড়ুন: Mahmud Ghazni: ভারত আক্রমণের জন্য 'মুজাহিদ' মামুদের প্রশংসা করল তালিবান

আরও পড়ুন: Nobel Prize in Chemistry: অণু তৈরির নতুন কৌশল আবিষ্কার করে রসায়নে নোবেল দুই বিজ্ঞানীর

হারনাই জেলা পুলিসের ডেপুটি কমিশনার সোহেল আনোয়ার হাশমি জানিয়েছেন, ভূমিকম্পে (Pakistan Earthquake) এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত ৩০০ জনেরও বেশি। আহতদে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। যথাযথ চিকিৎসা এবং ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন বালোচিস্তানের চিফ মিনিস্টার জাম কমল খান। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার চালাচ্ছে Inter-Services Public Relations, সেনা এবং বিপর্যয় মোকাবিলা দল। পাক সেনার হেলিকপ্টারের সাহায্যে ৯ জন গুরুতর আগতকে কোয়েট্টায় নিয়ে যাওয়া হয়েছে। রাওয়ালপিণ্ডি থেকে গিয়ে উদ্ধার কাজে সাহায্যে করছে Frontier Corps।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.