Donald Trump: পর্ন তারকাকে মুখ বন্ধ রাখার টাকা দিয়ে অভিযুক্ত প্রাক্তন রাষ্ট্রপতি, কী হবে এবার?

প্রাক্তন বিজনেস টাইকুনের বিরুদ্ধে কী কী অভিযোগ করা হয়েছে তা অজানা রয়ে গেছে। প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন যে ডেমোক্র্যাটরা 'ট্রাম্পকে হারানোর চেষ্টায় মিথ্যা বলেছে, প্রতারণা করেছে এবং চুরি করেছে'।

Updated By: Mar 31, 2023, 08:02 AM IST
Donald Trump: পর্ন তারকাকে মুখ বন্ধ রাখার টাকা দিয়ে অভিযুক্ত প্রাক্তন রাষ্ট্রপতি, কী হবে এবার?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউইয়র্কের একটি গ্র্যান্ড জুরি বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্পকে তার ২০১৬ সালের প্রচারের সময় একজন পর্ন তারকাকে মুখ বন্ধ রাখার জন্য অর্থ প্রদানের দোষে অভিযুক্ত করেছে। এরফলে তিনিই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের মুখোমুখি হয়েছেন। ৭৬ বছর বয়সী রিপাবলিকান তাঁর নির্বাচনের আগে করা এই অর্থপ্রদানের সঙ্গে সম্পর্কিত সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী এর আগে বলেছিলেন যে তাকে অভিযুক্ত করা হলে তাঁর দল ‘স্বাভাবিক পদ্ধতি অনুসরণ করবে’। প্রাক্তন রাষ্ট্রপতি সম্ভবত আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে।

জানা গিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের আঙুলের ছাপ এবং মাগ শট নেওয়া হবে প্রোটোকলের অংশ হিসাবে। নিউইয়র্কে একটি অপরাধমূলক গ্রেফতারের পরে এই পদ্ধতি অনুসরণ করা হয়। সমস্ত প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত আসামীদের সাধারণত কয়েক ঘন্টার জন্য আটকে রাখা হয়।

হাই-প্রোফাইল কেস এবং এতে যে নিরাপত্তা বিঘ্ন ঘটবে তার পরিপ্রেক্ষিতে, সিক্রেট সার্ভিস এবং নিউ ইয়র্ক পুলিস বিভাগ সম্ভাব্য হিংসাত্মক বিক্ষোভের কথা মাথায় রেখে উচ্চ সতর্কতায় থাকবে।

আরও পড়ুন: Sun Storm: পৃথিবীর দিকে ধেয়ে আসছে সৌর-ঝড়! এশিয়া-অস্ট্রেলিয়ায় রেডিও ব্ল্যাকআউটের আশঙ্কা

ডোনাল্ড ট্রাম্প, একজন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি হওয়ার কারণে তাঁর সিক্রেট সার্ভিসের নিরাপত্তা ধরে রেখেছেন। তাঁর এজেন্টরা সর্বদা তাঁর পাশে থাকবেন। মামলার নজিরবিহীন প্রকৃতির পরিপ্রেক্ষিতে, আসামিপক্ষের আইনজীবীরা বিশ্বাস করেন যে তাঁকে হাতকড়া পরিয়ে আদালতে প্যারেড করানোর সম্ভাবনা কম।

আরও পড়ুন: Japan: ৩৫৫ ঘন্টা সিগারেট টেনে জরিমানা ১২ লাখ, মাথায় হাত সরকারি কর্মচারীর

নিউইয়র্ক রাজ্যের আইন অনুসারে, ব্যবসায়িক রেকর্ডে মিথ্যা জিনিস দেখিয়ে প্রচার-অর্থনীতি লঙ্ঘন একটি ‘নিম্ন-স্তরের অপরাধ’ যার শাস্তি চার বছর পর্যন্ত কারাদণ্ড। মার্কিন আইন অভিযুক্ত বা কারাগারে থাকা ব্যক্তিকে ওভাল অফিসের পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে এবং এমনকি রাষ্ট্রপতি হিসাবে কাজ করারও অনুমতি দেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.