সারাদিন তো গুগল দেখেন, জানেন গুগলের সিইও-র মাইনে কত?

আজকের ইন্টারনেটের যুগে সারাদিন কতবার গুগল খুলতে হয় বলুন তো? তা সেই গুগলের সিইও-র নাম যে সুন্দর পিচাই, এটা এখন প্রায় সবারই জানা। বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া মানুষদের মধ্যে তিনিও একজন। শুধু তা-ই নয়, কাজের স্বীকৃতি হিসেবে তিনি গত বছর যে পরিমাণ অর্থ গুগল থেকে পেয়েছেন, তা শুনলে মাথা ঘুরে যেতে পারে অনেকের। কারণ, এ সংখ্যাটা হল ১০০ মিলিয়ন ডলার বা ৭৭৮ কোটি টাকার বেশি!

Updated By: Apr 21, 2016, 10:31 AM IST
সারাদিন তো গুগল দেখেন, জানেন গুগলের সিইও-র মাইনে কত?

ওয়েব ডেস্ক: আজকের ইন্টারনেটের যুগে সারাদিন কতবার গুগল খুলতে হয় বলুন তো? তা সেই গুগলের সিইও-র নাম যে সুন্দর পিচাই, এটা এখন প্রায় সবারই জানা। বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া মানুষদের মধ্যে তিনিও একজন। শুধু তা-ই নয়, কাজের স্বীকৃতি হিসেবে তিনি গত বছর যে পরিমাণ অর্থ গুগল থেকে পেয়েছেন, তা শুনলে মাথা ঘুরে যেতে পারে অনেকের। কারণ, এ সংখ্যাটা হল ১০০ মিলিয়ন ডলার বা ৭৭৮ কোটি টাকার বেশি!

গতবছর মানে ২০১৫ সালে সুন্দর পিচাই মোট ১০০.৫ মিলিয়ন মার্কিন ডলার বেতন পেয়েছেন। অথচ গুগলের অভিভাবক সংস্থা অ্যালফাবেট ইনকর্পোরেশনের চেয়ারম্যান এরিক ই স্মিডটের এ অঙ্কটা কমে দাঁড়িয়েছে আট মিলিয়ন ডলারে। ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৩১ ডিসেম্বর পর্যন্ত হিসাবে দেখা গেছে, সুন্দর পিচাইয়ের মূল বেতন ৬ লক্ষ ৫২ হাজার ৫০০ মার্কিন ডলার।গত বছরের আগস্টে কোম্পানি পুনর্গঠনের সময় অ্যালফাবেট ইনকর্পোরেশন গুগলের প্রধান নির্বাহী হিসেবে সুন্দর পিচাইকে নিয়োগ করে।

.