ঢাকার ২২ তলা ভবনে বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ১৯

 বনানীর ওই ২২ তলা বাড়ির আগুন থেকে বাঁচতে অনেকেই নীচে ঝাঁপ দেন

Updated By: Mar 29, 2019, 10:13 AM IST
ঢাকার ২২ তলা ভবনে বিধ্বংসী আগুন, মৃত কমপক্ষে ১৯

নিজস্ব প্রতিবেদন: বিধ্বংসী আগুনের গ্রাসে ঢাকার এক বহুতল। বনানীর ওই ২২ তলা বাড়ির আগুন থেকে বাঁচতে অনেকেই নীচে ঝাঁপ দিয়েছেন। এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। বিশাল ওই ভবনে আটকে রয়েছেন বহু মানুষ।

আরও পড়ুন-আগামী ৬ এপ্রিল কংগ্রেসে যোগ দিচ্ছেন শত্রুঘ্ন, জানিয়ে দিল কংগ্রেস

বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের এফআর টাওয়ারে আগুন লেগে যায়। বহুতলটিতে রয়েছে একাধিক সংস্থার দফতর। ফলে আগুন ও ধোঁয়ায় আটকে পড়েন বহু মানুষ। সিরি ইন্দ্রিকা নামে শ্রীলঙ্কার এক নাগরিক আতঙ্কের বহুতল থেকে ঝাঁপ দিয়ে দেন। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে।

ঢাকার পুলিস কমিশনার সাইদুল ইসলাম দুপুরে সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’ প্রসঙ্গত, নিহত ও আহতদের ঢাকার ইউনাইটেড হাসপাতাল, অ্যাপেলো হাসপাতাল ও কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর আশ্বাসে সাময়িকভাবে অনশন প্রত্যাহার SSC আন্দোলনকারীদের

এখনও প্রর্যন্ত আগুন নেভাতে ২৫টি ইঞ্জিন কাজ করছে। এছাড়াও আগুনের সঙ্গে লড়াইয়ে নেমেছে সেনা, নৌবাহিনী ও বিমানবাহিনী। এদের সঙ্গে রয়েছে বহু স্বেচ্ছাসেবী সংগঠন। এখনও পর্যন্ত ১০০ জনকে উদ্ধার করা হয়েছে বলে খবর। সন্ধ্যে পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯। আগুনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে সাত থেকে দশ তলা। এই চারটি তল থেকেই প্রচুর ধোঁয়া বেরতে দেখা যায়। ফলে অনেকেই সিঁড়ি দিয়ে নামতে পারেননি।

.