করোনা আতঙ্কে থরহরি আইএস; জারি বিদেশ সফরে নিষেধাজ্ঞা,বারবার হাত ধুতে পরামর্শ

করোনাভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই গোটা দুনিয়ায় প্রাণ হারিয়েছেন পাঁচ হাজার মানুষ। সংক্রমণ হয়েছে ১,৩৫,০০০ মানুষের মধ্যে

Updated By: Mar 15, 2020, 04:28 PM IST
করোনা আতঙ্কে থরহরি আইএস; জারি বিদেশ সফরে নিষেধাজ্ঞা,বারবার হাত ধুতে পরামর্শ

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস আতঙ্কে ভয়ঙ্কর জঙ্গি সংগঠন আইএস-ও। যেভাবে দ্রুত করোনাভাইরাস ছড়াচ্ছে তাতে সদস্যদের সতর্ক করতে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে সংগঠনের তরফে। সংগঠনের পুস্তিকা আল নাবা-য় বলা হয়েছে, এই সময় বেশি সফর করা যাবে না। নিয়মিত ধুতে হবে হাত।

আরও পড়ুন-কাউন্টডাউন শুরু কমলনাথের, সোমবার মধ্যপ্রদেশে আস্থা ভোট করানোর নির্দেশ রাজ্যপালের

ডেইলি মেল-এর এক প্রতিবেদনে লেখা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ আটকাতে এখন অসুস্থ লোকজনের কাছাকাছি আসা যাবে না, বেশি বিদেশ সফর করা যাবে না। হাত ধুতে হবে নিয়মিত। এমনকি মাঝ রাতে ঘুম ভাঙলেও হাত ধুয়ে এসে শুতে হবে।

আইএসের তরফে আরও বলা হয়েছে, ঈশ্বরের ওপরে এখন বিশ্বাস রাখতে হবে। সব সময় মুখ ঢেকে রাখতে হবে। হাঁচি, কাশির সময় মুখ ঢাকতে হবে। বিশ্বের স্বাস্থ্য বিশেষজ্ঞরা যেভাবে সাবধানতা অবলম্বন করতে বলছেন তেমনটাই করতে হবে।

আরও পড়ুন-অবাধ প্রবেশ নয়, করোনা ঠেকাতে একাধিক নিষেধাজ্ঞা বেলুড়মঠে

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই গোটা দুনিয়ায় প্রাণ হারিয়েছেন পাঁচ হাজার মানুষ। সংক্রমণ হয়েছে ১,৩৫,০০০ মানুষের মধ্যে। ইরাকে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে চিন। সেখানে মারা গিয়েছেন তিন হাজারেরও বেশি মানুষ। তার পরেই রয়েছে ইতালি ও চিন। ভারতে এখনও পর্য্নত পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২ জন।

.