ট্রেনের ফাঁকে আটকে এক ব্যক্তির পা, গোটা ট্রেন তুলে ধরলেন সহযাত্রীরা

অস্ট্রেলিয়ার ব্যাস্ত স্টেশন। ট্রেন ঢুকল প্লাটফর্মে। হঠাৎ সবাই খেয়াল করলেন এক ব্যক্তির পা আটকে গিয়েছে ট্রেন ও প্লাটফর্মের মাঝে। যন্ত্রণায় ছটফট করছেন ওই ব্যক্তি। এগিয়ে এলেন স্টেশনের সব যাত্রী। সবাই মিলে তুলে ধরলেন ট্রেন। এই ঘটনা অবাক করে দিয়েছে গোটা বিশ্বকে। প্রতিদিন যখন গাজায় ইজরাইলের রকেট হামলায় মানুষের প্রাণের মূল্য খয়রাত হয়ে দাঁড়িয়েছে, সেখানে অস্ট্রেলিয়ার এই ঘটনা একটু হলেও নাড়া দিয়ে গেল। কী বলা যায় একে... মানবিকতা? অস্ট্রেলিয়ার রেল কতৃপক্ষ সহযাত্রীদের এই সাহসিকতাকে সন্মান জানিয়ে বলেছেন 'এটা জনতার জোর'।

Updated By: Aug 6, 2014, 04:36 PM IST
ট্রেনের ফাঁকে আটকে এক ব্যক্তির পা, গোটা ট্রেন তুলে ধরলেন সহযাত্রীরা

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার ব্যাস্ত স্টেশন। ট্রেন ঢুকল প্লাটফর্মে। হঠাৎ সবাই খেয়াল করলেন এক ব্যক্তির পা আটকে গিয়েছে ট্রেন ও প্লাটফর্মের মাঝে। যন্ত্রণায় ছটফট করছেন ওই ব্যক্তি। এগিয়ে এলেন স্টেশনের সব যাত্রী। সবাই মিলে তুলে ধরলেন ট্রেন। এই ঘটনা অবাক করে দিয়েছে গোটা বিশ্বকে। প্রতিদিন যখন গাজায় ইজরাইলের রকেট হামলায় মানুষের প্রাণের মূল্য খয়রাত হয়ে দাঁড়িয়েছে, সেখানে অস্ট্রেলিয়ার এই ঘটনা একটু হলেও নাড়া দিয়ে গেল। কী বলা যায় একে... মানবিকতা? অস্ট্রেলিয়ার রেল কতৃপক্ষ সহযাত্রীদের এই সাহসিকতাকে সন্মান জানিয়ে বলেছেন 'এটা জনতার জোর'।

পশ্চিম অস্ট্রেলিয়ার পার্থ স্টেশনে ট্রেন ধরার জন্য এক ব্যক্তি অপেক্ষা করছিলেন তখন এই দুর্ঘটনা ঘটে বলে কতৃপক্ষের তরফে জানানো হয়েছে। ৫ সেন্টিমিটারের একটি ফাঁকে পা ঢুকে যায় ওই ব্যক্তির। ট্রেনের ভার যাতে ওই ব্যক্তির কোনও ক্ষতি না করে, তাই গোটে ট্রেনটি ঠেলে তুলে ধরেন সহযাত্রীরা। এই ভাবে প্রাণে বাঁচেন ওই ব্যক্তি।

.