বাঘের মাসিদের নিয়ে ফিল্ম উৎসবে মাতোয়ারা মার্কিন মুলুক

বিড়ালদের নিয়ে সিনেমা উত্‍সব। শুনে কি একটু ঘাবড়ে গেলেন? শুনতে আজব লাগলেও মার্কিন মুলুকে এখন চলছে মার্জার-উত্‍সবেরই তোড়জোড়। বিড়াল-প্রেমীরাও বেজায় ব্যস্ত ইন্টারনেট ক্যাট ভিডিও ফেস্টিভ্যাল নিয়ে।

Updated By: Aug 16, 2014, 09:42 AM IST
বাঘের মাসিদের নিয়ে ফিল্ম উৎসবে মাতোয়ারা মার্কিন মুলুক

ব্যুরো রিপোর্ট: বিড়ালদের নিয়ে সিনেমা উত্‍সব। শুনে কি একটু ঘাবড়ে গেলেন? শুনতে আজব লাগলেও মার্কিন মুলুকে এখন চলছে মার্জার-উত্‍সবেরই তোড়জোড়। বিড়াল-প্রেমীরাও বেজায় ব্যস্ত ইন্টারনেট ক্যাট ভিডিও ফেস্টিভ্যাল নিয়ে।

বাঘের মাসিদের  নিয়েই আস্ত একটা ফিল্ম ফেস্টিভ্যাল। নানা কাণ্ডকারখানা।

সিনেমার প্রধান চরিত্র এরাই। ওদের জীবনের সুখ,দুঃখ, আনন্দ সবকিছুই ধরা পড়েছে ক্যামেরার লেন্সে।

বিড়ালদের ফিল্ম ফেস্টিভ্যালের  কথা শুনেছেন? না, শুনে চমকে উঠবেন না। ওদের কাণ্ডকারখানা নিয়ে আস্ত একটা চলচ্চিত্র উত্‍সবের তোড়জোড় শুরু হয়ে গেছে মার্কিনমুলুকে। বিড়াল প্রেমিরাও মহাব্যস্ত শেষ মুহুর্তের প্রস্তুতিতে।

দুহাজার বারো সালে আমেরিকার সেন্ট লুইসে ইন্টারনেট ক্যাট ভিডিও ফেস্টিভ্যালের পথচলা শুরু হয়।  শুরুতেই দর্শকমন জয় করে নেন সিনেমার কলাকুশলীরা।  বিড়ালপ্রেমি দর্শকদের ভিড়ও ছিল দেখার মতো।

ইন্টারনেটেও দিনদিন  ক্যাট ভিডিওয়ের চাহিদা বাড়ছে। এই নিয়ে তিনবছরে পা দিতে চলেছে ইন্টারনেট ক্যাট ভিডিও ফেস্টিভ্যাল। তারজন্য প্রস্তুতিও চলছে জোরকদমে। এবারের ক্যাট ফিল্মের প্রস্তুতি আরও জমকালো করতে চাইছেন উদ্যোক্তারা। এলাহি খাওয়া দাওয়ার ব্যবস্থাতো থাকছেই তারসঙ্গে থাকছে রকমারি অনুষ্ঠানও। তবে সবকিছুই এই আদুরে বিড়ালদের নিয়েই।

ক্যাট ফিল্ম ফেস্টিভ্যালে বিশেষ অতিথির আসনে বসবেন লিল বাব। বিড়াল সমাজে একটু বদমেজাজি হিসাবেই পরিচিত এই বিশেষ অতিথি।

দর্শদের বিচারে সেরা ভিডিও নির্মাতাকে তুলে দেওয়া হবে গোল্ডেন কিটি অ্যাওয়ার্ড।

জনপ্রিয় এই উত্‍সবের জন্য এবার বেছে নেওয়া হয়েছে ওয়াকার সিনেমা হল। উত্‍সব চলবে সেপ্টেম্বরের চার থেকে সাত তারিখ। টিকিটি বিক্রি শুরু হয়ে গেল পনেরোই অগাস্ট থেকে।  মোটা আসন বিছিয়ে দেওয়া হবে দর্শদের জন্য। সেখানেই বসবেন দর্শকরা। এবারের ক্যাট ফেস্টিভ্যালে সিনেমার নায়ক ,নায়িকা, কলাকুশলীরা কী চমক আনেন এখন তার দিকেই তাকিয়ে গোটা বিশ্ব। আপনার বাড়িতেও যদি থাকে এমন ম্যাও, তবে ওদের উত্‍সবে যাওয়ার জন্য আপনিও তৈরি হতে পারেন এখন থেকেই।

 

.