অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার; আজই সন্ত ঘোষণা করা হবে মাদার টেরিজাকে

এক ঐতিহাসিক মুহুর্তের প্রতীক্ষায় গোটা বিশ্ববাসী। সেজে উঠেছে ভ্যাটিকান। আজই সন্ত স্বীকৃতিতে ভূষিত হবেন মাদার টেরিজা। বিশ্বের নানা প্রান্ত থেকে বহু মানুষ ইতিমধ্যেই পৌছে গেছেন রোমে। তাঁরা ভিড় জমাচ্ছেন সেন্ট পিটার্স স্কোয়ারে। মাদারের ক্যাননাইজেশন অনুষ্ঠানকে বর্ণনয় করে তুলতে চারিদিকে সাজসাজ রব।

Updated By: Sep 4, 2016, 08:25 AM IST
অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার; আজই সন্ত ঘোষণা করা হবে মাদার টেরিজাকে

ওয়েব ডেস্ক : এক ঐতিহাসিক মুহুর্তের প্রতীক্ষায় গোটা বিশ্ববাসী। সেজে উঠেছে ভ্যাটিকান। আজই সন্ত স্বীকৃতিতে ভূষিত হবেন মাদার টেরিজা। বিশ্বের নানা প্রান্ত থেকে বহু মানুষ ইতিমধ্যেই পৌছে গেছেন রোমে। তাঁরা ভিড় জমাচ্ছেন সেন্ট পিটার্স স্কোয়ারে। মাদারের ক্যাননাইজেশন অনুষ্ঠানকে বর্ণনয় করে তুলতে চারিদিকে সাজসাজ রব।

কয়েক ঘণ্টার অপেক্ষা। আজ  মাদার টেরেসাকে সন্ত ঘোষণা করবেন পোপ ফ্রান্সিস।

ভ্যাটিকানে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ভ্যাটিকানের সেন্ট পিটার্স ব্যাসিলিকা।

গোটা বিশ্বের রোমান ক্যাথলিক সম্প্রদায়ের তীর্থক্ষেত্র। তার সামনেই সেন্ট পিটার্স স্কোয়ার। সেখানেই মাদারকে সন্ত ঘোষণার জন্য ক্যাননাইজেশন অনুষ্ঠান।  অনুষ্ঠানে দুটি গান গাইবে উষা উত্থুপ।  মাদার টেরিজার মতোই নীল পাড় সাদা শাড়ি পরে পদযাত্রায় হাঁটবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  গান গাইতে গাইতে পদযাত্রায় হাঁটবেন ৪০ জন বাঙালি শিল্পী।

 

পিটার্স স্কোয়ার মুখরিত হবে আকাশ ভরা সূর্য তারার সুরে।  পদযাত্রায় গাওয়া হবে আরও দুটি গান, মঙ্গল দ্বীপ জেলে ও বিশ্ব পিতা  তুমি..। ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হতে টাইবারের তীর এখন মিনি বিশ্ব

.