করোনা-আবহে সহকর্মীকে চুমু খেয়ে বিপাকে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

বরিস জনসন বলেছেন, ব্যাপারটি মিটে গিয়েছে।

Updated By: Jun 26, 2021, 07:22 PM IST
করোনা-আবহে সহকর্মীকে চুমু খেয়ে বিপাকে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: নিজে নিয়ম করে নিজেই ভাঙলেন! মন্ত্রীর বিরুদ্ধে রীতিমতো গর্জে উঠছে ব্রিটেন। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বিষয়টিকে তত গুরুত্ব দিতে চাননি। বিরোধীরা অবশ্য ক্ষুব্ধ। 

কী ঘটেছে? 

করোনা আবহে বিধিনিষেধের মধ্যেই এক সহকর্মীকে চুমু খেয়ে বেকায়দায় পড়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক (United Kingdom health secretary Matt Hancock)। তাঁর ওই ছবি সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পর ব্যাপক সমালোচনা চলছে তাঁকে নিয়ে। তাঁর পদত্যাগ (resignation) চেয়েছেন অনেকে। অন্যথায় তাঁকে মন্ত্রিসভা থেকে বের করে দেওয়ার দাবিও উঠেছে।

আরও পড়ুন: বিল হয়েছে ২,৮০০ টাকা, খদ্দের Tips দিলেন প্রায় ১২ লাখ টাকা!

সামাজিক দূরত্বের বিধিনিষেধ ভেঙে (social distancing guidance) সহকারীকে চুমু খাওয়ার জন্য অবশ্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন Matt Hancock। এবং তিনি বলেছেন, তিনি এই মুহূর্তে দেশকে অতিমারী থেকে রক্ষা করার পরিকল্পনাতেই মগ্ন। এবং তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে যেন চর্চা না হয়।

জানা হয়েছে, গিনা কোলাডঅ্যাঞ্জেলো নামের ওই সহকারীকে ম্যাট নিজেই নিয়োগ করেছিলেন। তাঁর সঙ্গে অন্তরঙ্গ ছবি প্রকাশ পাওয়ার পর দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেছেন, তিনি মানুষকে হতাশ করেছেন।

লেবার পার্টির পক্ষ থেকে হ্যানকককে মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবি জানানো হয়েছে। তবে ডাউনিং স্ট্রিট বলছে, প্রধানমন্ত্রী বরিস জনসন (UK prime minister Boris Johnson) হ্যানকককে ক্ষমা করেছেন এবং বিষয়টি এখানেই শেষ বলে ভাবতে বলেছেন। 
লেবার পার্টির (Labour Party) এক মুখপাত্র বলেছেন, সরকার এটাকে আড়াল করার চেষ্টা করলেও বিষয়টি এখানেই শেষ হয়ে যায়নি।

ব্রিটেনে বিধিনিষেধ চললেও কাজের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টিতে আইনি বাধ্যবাধকতা নেই। তবে সরকারের পরামর্শ, সংক্রমণের ঝুঁকি কমাতে সম্ভব হলে মানুষ যেন দু'মিটার, না হলেও অন্তত যেন এক মিটার দূরত্ব বজায় রাখেন। এ নিয়ম মানতে হবে পাশাপাশি দাঁড়ানোর ক্ষেত্রে। পরতে হবে মাস্ক। বলাই বাহুল্য মন্ত্রীমশাই এ সব বিধিই বেবাক উড়িয়ে দিয়েছেন। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ‘We have to get paid’: 'লাইভ' খবর পড়ার মাঝেই বিস্ফোরক সংযোজন ক্ষুব্ধ সঞ্চালকের!

.