করোনার ওষুধ আবিষ্কার করে ফেলেছি আমরা, বাংলাদেশের এক দল ডাক্তারের দাবি

বাংলাদেশের একটি মেডিকেল টিম দাবি করেছে, তারা দুটি ওষুধের সাহায্যে করোনা আক্রান্ত রোগীর চিকিতসা করে দারুন সাড়া পেয়েছে!

Updated By: May 18, 2020, 12:03 PM IST
করোনার ওষুধ আবিষ্কার করে ফেলেছি আমরা, বাংলাদেশের এক দল ডাক্তারের দাবি

নিজস্ব প্রতিবেদন— সারা বিশ্ব অপেক্ষা করছে এই খবর শোনার জন্য। করোনাভাইরাস নির্মূল করার ওষুধ আবিষ্কার হয়েছে। কিন্তু হচ্ছে কোথায়! এমন সুখবর শুনতে যে আরও কতদিন সময় লাগবে, কে জানে! বিশ্বের উন্নত দেশগুলির লাখ লাখ বিজ্ঞানী করোনার টিকা আবিষ্কারের জন্য দিন—রাত এক করে দিচ্ছেন। করোনা রোগীকে সারাতে কখনও ব্যবহার করা হচ্ছে হাইড্রক্সিক্লরোকুইন। কখনও আবার অন্য কোনও কম্পোনেন্ট। কিছু রোগী সেরেও উঠছেন বটে! তবে এই ভাইরাসকে জব্দ করার কোনও নির্দিষ্ট পথ এখনও আবিষ্কার হয়নি। আর এরই মধ্যে বাংলাদেশের এক দল ডাক্তার দাবি করলেন, আমরা করোনার ওষুধ আবিষ্কার করে ফেলেছি। যা নিয়ে এখন হইচই চলছে।

বাংলাদেশের একটি মেডিকেল টিম দাবি করেছে, তারা দুটি ওষুধের সাহায্যে করোনা আক্রান্ত রোগীর চিকিতসা করে দারুন সাড়া পেয়েছে! বাংলাদেশ মেডিকেল কলেজ হসপিটাল—এর মেডিসিন বিভাগের প্রধান ড. মহম্মদ তারেক আলম দাবি করেছেন, তাঁরা দুটি ওষুধের সাহায্যে বানানো অ্যান্টিডট প্রয়োগ করে এখনও পর্যন্ত ৬০ জন করোনা আক্রান্ত রোগীকে সারিয়ে তুলেছেন তারা। এই অ্যান্টিডট রোগীকে সারিয়ে তুলতে দারুন কাজ করছে বলে দাবি করেছেন তিনি। জানা গিয়েছে, একটি অ্যান্টিবায়োটিক, ডক্সিসাইক্লিন—এর সঙ্গে সিঙ্গল ডোজ ইবরমেক্টিন নামের অ্যান্টিপ্রোটোজল ব্যবহার করা হচ্ছে করোনা রোগীকে সারিয়ে তোলার জন্য। আর এই ওষুধ চমত্কার কাজ করছে বলে দাবি করা হয়েছে।

আরও পড়ুন—  সারা বিশ্বকে করোনার ভ্যাকসিন দেবে চিনই! প্রস্তুতি তুঙ্গে

বাংলাদেশে করোনায় আক্রান্ত ২২,২৬৮ জন মানুষ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩৭৩ জন। এখনও পর্যন্ত মারা গিয়েছেন ৩২৮ জন। সারা বিশ্বে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ লাখের বেশি। সরকারি হিসাব অনুযায়ী মারা গিয়েছেন তিন লাখ ১৫ হাজার মানুষ। তবে বাংলাদেশের ডাক্তারদের এই ওষুধ আবিষ্কার কার্যকরী হলে যুগান্তকারী অবিষ্কার হতে পারে। সারা বিশ্বে মৃত্যু মিছিল থামতে পারে সহসাই।  

.