Durga Puja 2024| Bangladesh: 'বদনাম' ঘোচানোর চেষ্টা বদলের বাংলাদেশে, আচমকাই বাড়ল পুজোর ছুটি

Durga Puja 2024| Bangladesh: এবার খানিকটা ভয়ের বাতাবরণের মধ্যে পুজো হতে চলেছে বাংলাদেশে। শেখ হাসিনা দেশ ছাড়ার দেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের উপরে হামলার ঘটনা ঘটে। পাশাপাশি হামলা করা হয় মন্দিরের উপরেও

Updated By: Oct 8, 2024, 02:35 PM IST
Durga Puja 2024| Bangladesh: 'বদনাম' ঘোচানোর চেষ্টা বদলের বাংলাদেশে, আচমকাই বাড়ল পুজোর ছুটি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোয় আরও একদিন ছুটি বাড়ল বাংলাদেশে। ফলে বাংলাদেশের সরকারি চাকরিজীবীর পুজোয় ছুটি পাবেন মোট ৪ দিন। বাংলাদেশের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম সাংবাদিকদের বলেন, পুজোয় ছুটি ১ দিন বাড়ানো হবে। বৃহস্পতিবারও পুজোর ছুটি থাকবে।

আরও পড়ুন-আশা জাগিয়েও ভরাডুবি, হরিয়ানার বৈতরণী পার করতে পারল না কংগ্রেস

বুধবার মহাষষ্ঠী। এদিনই শুরু হচ্ছে দুর্গাপুজো। ১৩ অক্টোবর রোববার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে ৫ দিনব্যাপী এই উৎসবের। এই পুজো উপলক্ষ্যে এবার টানা চারদিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। আজ ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান মাহফুজ আলম।

এবার দুর্গাপুজো ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা চার দিনের ছুটি হতে যাচ্ছে। কেননা শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকছে। এর পরদিন রোববার শারদীয় দুর্গাপুজোর বিজয়া দশমী উপলক্ষে সরকারি ছুটি। সবেমিলিয়ে বৃহস্পতিবার থেকে রোববার পর্যন্ত ছুটি থাকছে। দেশের সব সরকারি ও আধা-সরকারি অফিস এবং স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে এ ছুটি থাকবে।

এবার বাংলাদেশে দুর্গাপুজোয় স্কুল-কলেজে টানা ১১ দিন ছুটি থাকছে। শারদীয় দুর্গাপুজো, ফাতেহা-ই-ইয়াজদাহম, লক্ষ্মীপুজো ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে স্কুল-কলেজে টানা ৯ দিন ছুটি থাকবে। মাঝে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে টানা ১১ দিন।

উল্লেখ্য, এবার খানিকটা ভয়ের বাতাবরণের মধ্যে পুজো হতে চলেছে বাংলাদেশে। শেখ হাসিনা দেশ ছাড়ার দেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের উপরে হামলার ঘটনা ঘটে। পাশাপাশি হামলা করা হয় মন্দিরের উপরেও। এনিয়ে বেশ বিপাকে পুলিস। পুজোর মুখে আরও একটি অভিযোগ সামনে এসেছিল। সেটি হল বিভিন্ন পুজো কমিটির কাছ থেকে আদায় করা হচ্ছে তোলা। খুলনার একটি জায়গায় পুজোপিছু ৫ লাখ টাকা দাবি করা হয়। এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিস পুজো প্যান্ডলগুলিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করেছে। পাশাপাশি ঢাকার রামকৃষ্ণ মিশনে প্রতিনিধি পাঠিয়েছিলেন খোদ সেনা প্রধান। সেই প্রতিনিধি গিয়ে মিশনকে নিরাপত্তার আশ্বাস দিয়েছে। ফলে রামকৃষ্ণ মিশনে বন্ধ হয়ে যাওয়া কুমারী পুজো এবার হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.