জঙ্গি দমনে ফের বড় সাফল্য পেল হাসিনা সরকার

জঙ্গি দমন অভিযানে ফের বড় সাফল্য পেল হাসিনা সরকার। গত সপ্তাহে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গিকে খতম করার পর, এবার একই পরিণতি হল JMB-র মিলিটারি উইং-য়ের প্রধান মুরাদের। এই মুরাদই গুলশন হামলার আততায়ীদের প্রশিক্ষণ দিয়েছিল। মৃত তামিমের ডান হাত বলেও পরিচিত ছিল সে।

Updated By: Sep 3, 2016, 08:50 AM IST
জঙ্গি দমনে ফের বড় সাফল্য পেল হাসিনা সরকার
ফাইল ছবি

ওয়েব ডেস্ক : জঙ্গি দমন অভিযানে ফের বড় সাফল্য পেল হাসিনা সরকার। গত সপ্তাহে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গিকে খতম করার পর, এবার একই পরিণতি হল JMB-র মিলিটারি উইং-য়ের প্রধান মুরাদের। এই মুরাদই গুলশন হামলার আততায়ীদের প্রশিক্ষণ দিয়েছিল। মৃত তামিমের ডান হাত বলেও পরিচিত ছিল সে।

আরও পড়ুন- বাংলাদেশে গুলশন হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী সহ তিন জঙ্গি খতম

গোপন সূত্রে খবর পেয়ে, মুরাদের ডেরায় হানা দেয় কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল। পাল্টা প্রতিরোধও অবশ্য আসে। ওই জঙ্গির ছোড়া গুলি-গ্রেনেডে জখম হন চার পুলিসকর্মী। তবে শেষপর্যন্ত খতম করা সম্ভব হয় মুরাদকে।গুলশনে হোলে আর্টিসান বেকারিতে নাশকতার পর থেকে, জঙ্গি আস্তানার খোঁজে লাগাতার তল্লাসি চালাচ্ছে বাংলাদেশ পুলিস।  এবছর পয়লা জুলাই নাশকতায় রক্তাক্ত হয় ঢাকার হাইপ্রোফাইল গুলশন চত্বর। প্রায় দশ ঘণ্টার ক্রাইসিস পিরিয়ডে, শেষপর্যন্ত দাড়ি টানে কমান্ডো অভিযান। খতম করা হয় ছয় জঙ্গিকে। এক জনকে জীবিত ধরা সম্ভব হয়। তবে মৃত্যু হয় বাইশ জন পণবন্দির।

.