Kyrgyzstan Trek: ধেয়ে আসছে বিশাল তুষারপাহাড়! মাত্র কয়েকহাত দূরে তাঁরা, তারপর?

ওই পর্যটকদলে ন'জন ব্রিটিশ এবং একজন আমেরিকান ছিলেন। সাক্ষাৎ মৃত্যু ওই তুষারধসের হাত থেকে সকলেই বেঁচে গিয়েছিলেন। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ার পরে পর্যটকদের কেউ হাসছিলেন, কেউ কাঁদছিলেন।

Updated By: Jul 11, 2022, 12:48 PM IST
Kyrgyzstan Trek: ধেয়ে আসছে বিশাল তুষারপাহাড়! মাত্র কয়েকহাত দূরে তাঁরা, তারপর?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েকজন ট্রেকিং করতে গিয়েছিলেন কিরঘিজস্তানে। কিন্তু সেখানে হঠাৎই বিপত্তি! তাঁরা দেখলেন বিশাল এক তুষারপাহাড় ধেয়ে আসছে। সাক্ষাৎ মৃত্যু! যাই হোক, মাথা ঠান্ডা রেখে পাথরের আড়ালে কোনও রকমে মাথা গুঁজে রক্ষা পেলেন তাঁরা। এমন একটি ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ওই পর্যটকদলের একজন। ওই পোস্টে তিনি লিখেছেন, আর পাঁচ মিনিট হাঁটলে আমরা সবাই মারা যেতাম।

ব্রিটিশ ও আমেরিকান পর্যটকদের একটি দল ভয়ংকর এই ঘটনার মুখোমুখি হয়েছেন কিরগিজস্তানের তিয়ান শেন পর্বতমালায়। ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিয়োতে দেখা গিয়েছে, ধেয়ে আসা তুষার তাঁদের উপর দিয়ে গিয়েছে। হিমবাহের কারণেই ওই তুষারপাত হয়েছিল বলে ধারণা করা হয়েছিল। এই ঘটনা ঠিক কবেকার, তা অবশ্য ভিডিয়োটিতে উল্লেখ করা হয়নি।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে, ওই পর্যটকদলে ন'জন ব্রিটিশ এবং একজন আমেরিকান ছিলেন। তবে সাক্ষাৎ মৃত্যু ওই তুষারধসের হাত থেকে তাঁদের সকলেই বেঁচে গিয়েছিলেন। দলের এক মহিলা সদস্যের হাঁটু কেটে গিয়েছিল। পরে তাঁকে ঘোড়ায় চড়িয়ে কাছের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ার পরে পর্যটকদের কেউ হাসছিলেন, কেউ কাঁদছিলেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

আরও পড়ুন: World Population Day: সকলের জন্য সুস্থ ও সুন্দর এক পৃথিবী নিশ্চিত করাই এদিনের প্রতিজ্ঞা

.