পরিবেশ বাঁচাতেই নাকি তাদের খুন করা হবে!

পরিবেশ বাঁচাতে নাকি খুন করা হবে তাদের। এমনটাই সরকারি সিদ্ধান্ত। খবরটি চাউর হতেই বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। যেমনটা উঠেছিল গতবছরও। তবে, শোনা যাচ্ছে এবার নাকি সরকার নাছোড়বাধা। খুন তাদের করতেই হবে।

Updated By: May 13, 2016, 07:33 PM IST
পরিবেশ বাঁচাতেই নাকি তাদের খুন করা হবে!

ওয়েব ডেক্স : পরিবেশ বাঁচাতে নাকি খুন করা হবে তাদের। এমনটাই সরকারি সিদ্ধান্ত। খবরটি চাউর হতেই বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। যেমনটা উঠেছিল গতবছরও। তবে, শোনা যাচ্ছে এবার নাকি সরকার নাছোড়বাধা। খুন তাদের করতেই হবে।

জায়গাটি অস্ট্রেলিয়ার ক্যানবেরা। সেদেশের সরকার সিদ্ধান্ত নিয়েছে পরিবেশ বাঁচাতে আগামী সোমবার থেকে বনাঞ্চলে নিধন করা হবে প্রায় ২ হাজার ক্যাঙারু। গত বছর সরকারের এই একই সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হয়েছিল দেশ-বিদেশের বেশ কয়েকটি পশুপ্রেমী সংগঠন। তবে, এবার সরকারি তরফে জানানো হয়েছে কোন ধরনের বাধা আর মনা হবে না এবছর। নিধন করা হবে ১ হাজার ৯৯১টি ক্যাঙারু।

অস্ট্রেলিয়ার পরিবেশ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, গত কয়েক বছরে ক্যাঙারুর সংখ্যা বিশেষভাবে বেড়েছে সেদেশে। আর এর ফলে সেখানে পরিবেশের ভারসাম্যতে প্রভাব পড়ছে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে, আগামী দিনে যাতে এই ধরনের সিদ্ধান্ত সরকারকে আর না নিতে হয় তার জন্য ক্যাঙারুর জন্ম রোধ করার প্রকৃয়া শুরু করা হয়েছে সেখানে।

.