Arnold Schwarzenegger: বেলচা হাতে পিচ দিয়ে রাস্তা সারাই করছেন হলিউড স্টার 'টার্মিনেটর' আর্নল্ড শোয়ার্জেনেগার?

Arnold Schwarzenegger: তিনি সব সময়ই নন 'লার্জার দ্যান লাইফ', বরং দৈনন্দিন জীবনের প্রয়োজনে দিব্যি 'ছোট'ও হতে পারেন। রীতিমতো শাবল-বেলচা নিয়ে রাস্তায় কাজেও নেমে পড়তে পারেন। করলেনও। প্রশংসা পেলেন। ট্যুইট করলেন। আর্নল্ড শোয়ার্জেনেগার।

Updated By: Apr 12, 2023, 05:33 PM IST
Arnold Schwarzenegger: বেলচা হাতে পিচ দিয়ে রাস্তা সারাই করছেন হলিউড স্টার 'টার্মিনেটর' আর্নল্ড শোয়ার্জেনেগার?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি সব সময়ই নন 'লার্জার দ্যান লাইফ', বরং দৈনন্দিন জীবনের প্রয়োজনে দিব্যি 'ছোট'ও হতে পারেন। 'ছোট' মানে, স্বাভাবিক। 'লার্জার দ্যান লাইফ' থেকে 'ছোট' না-হলে কী ভাবে তিনি বেলচা হাতে রাস্তা সারাইয়ের কাজে নেমে পড়তে পারেন? তিনি প্রখ্যাত অভিনেতা হলিউড স্টার আর্নল্ড শোয়ার্জেনেগার। মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের সড়কগুলিতে অসংখ্য গর্ত। অনেক দিন ধরেই এগুলি এভাবেই পড়ে আছে। তাঁর নিজের এলাকার রাস্তাঘাটেও এরকম অসংখ্য গর্ত। সংস্কার হচ্ছিল না। গাড়ি চলাচলে খুবই সমস্যা হচ্ছে। শেষমেশ বিরক্ত হয়ে নিজেই সড়ক মেরামতির কাজ করবেন মনস্থ করলেন। এবং রীতিমতো শাবল, বেলচা নিয়ে কাজেও নেমে পড়লেন। আর্নল্ড শোয়ার্জেনেগার তাঁর টুইটে এ সংক্রান্ত একটি ভিডিয়ো শেয়ার করেছেন। তাতে দেখা গিয়েছে, লস অ্যাঞ্জেলেসের ব্রেন্টউড এলাকায় এক সহকারীকে নিয়ে সড়ক মেরামতিতে ব্যস্ত শোয়ার্জেনেগার।

আরও পড়ুন: China: এই প্রথম H3N8 বার্ড ফ্লু-তে মৃত্যু! ক্রমশ ছড়াচ্ছে নতুন আতঙ্ক...

টুইট বার্তায় ক্যালিফোর্নিয়ার প্রাক্তন গভর্নর তথা বছর পঁচাত্তরের এই অভিনেতা লিখেছেন-- এলাকার সড়কে এই বিরাট গর্তের কারণে কয়েক সপ্তাহ ধরেই এই পথে চলাচলকারী মানুষজনকে গাড়ি বা সাইকেল চালাতে ভোগান্তি পোহাতে হচ্ছিল। আজ সেখানে আমি দলবল নিয়ে গিয়েছি এবং গর্ত ভরাট করে সড়কটি মেরামত করেছি। এর পর শোয়ার্জনেগার টুইটে আরও বলেন-- আমি সব সময় বলি, অভিযোগ করবেন না, আসুন, বরং নিজেরাই কিছু করার চেষ্টা করি। আর আমরা সেটাই করছি।

আরও পড়ুন: China: ১৩০ কিমি সাইকেল চালিয়ে মায়ের নামে দিদার কাছে নালিশ জানাতে গেল শিশু...

কাজ চলার সময়ে ওই এলাকা দিয়ে গাড়িতে করে যাচ্ছিলেন এক ব্যক্তি। তিনি গাড়ির জানালা দিয়ে মুখ বের করে এই কাজের জন্য এই হলিউড তারকাকে ধন্যবাদ জানান। জবাবে শোয়ার্জনেগারও তাঁকে পাল্টা ধন্যবাদ জানান এবং বলেন, নিজেকেই নিজের কাজটি করতে হবে। তিন সপ্তাহ ধরে আমি সড়কের এই গর্ত মেরামতের অপেক্ষা করছিলাম।

মার্কিন দেশে শীতকালীন ঝড় হয় যাকে ওদেশে 'উইন্টার স্টর্ম' বলে। এই ঝড়ের পরে রাস্তাঘাটের ক্ষতি হয়। এবারেও হয়েছে। এবারের 'উইন্টার স্টর্মে'র পরে ব্রেন্টউডের বাসিন্দারা দেখেন এলাকার সড়কে প্রচুর গর্ত ও ভাঙাচোরা। সেই সব মেরামতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার অনুরোধও করে আসছিলেন তাঁরা। কিন্তু কাজ দ্রুত হয়নি। মেয়র গত সপ্তাহেই বলেছিলেন, বিভিন্ন এলাকায় অসংখ্য সড়ক ক্ষতিগ্রস্ত। তিনি তথ্য দিয়ে জানান-- ৩০ ডিসেম্বরের পর থেকে রাস্তা মেরামতির জন্য ১৯৬৯২টি অনুরোধ পেয়েছেন তাঁরা এবং ৬ এপ্রিল পর্যন্ত এর ১৭৫৪৯টি-ই সারাই করে ফেলেছেন তাঁরা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.