ফার্গুসনের বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনে সামিল হওয়ার 'অপরাধে' গ্রেফতার অ্যানোনিমাস প্রতিবাদী

ফার্গুসনের প্রতিবাদে অংশগ্রহণ করার 'অপরাধে' ৩ বছরের জেল হল মার্কিনি এক 'অ্যানোনিমাস' (বেনামি) প্রতিবাদীর। ৭ বছরের এক শিশু কন্যার বাবা ২৯ বছরের অ্যালেক্স পোউচার ওনলাইন ও রাস্তায় পরিচিত 'অ্যানোনিমাস' গ্রুপের সদস্য হিসাবেই। মিসৌরি কোর্টে এখন তাঁর বিরুদ্ধে ৫টি অপরাধে মামলা চলছে। 'বেআইনি কাজকর্ম', 'যানজট' সৃষ্টি, 'আত্মপরিচয় লুকিয়ে রাখা', এবং দু'বার পুলিস অফিসারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ার অভিযোগ রয়েছে। ১৯ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৭ বার গ্রেফতার করা হয়েছে অ্যালেক্সকে।

Updated By: Feb 24, 2015, 10:36 AM IST
ফার্গুসনের বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনে সামিল হওয়ার 'অপরাধে' গ্রেফতার অ্যানোনিমাস প্রতিবাদী

ওয়েব ডেস্ক: ফার্গুসনের প্রতিবাদে অংশগ্রহণ করার 'অপরাধে' ৩ বছরের জেল হল মার্কিনি এক 'অ্যানোনিমাস' (বেনামি) প্রতিবাদীর। ৭ বছরের এক শিশু কন্যার বাবা ২৯ বছরের অ্যালেক্স পোউচার ওনলাইন ও রাস্তায় পরিচিত 'অ্যানোনিমাস' গ্রুপের সদস্য হিসাবেই। মিসৌরি কোর্টে এখন তাঁর বিরুদ্ধে ৫টি অপরাধে মামলা চলছে। 'বেআইনি কাজকর্ম', 'যানজট' সৃষ্টি, 'আত্মপরিচয় লুকিয়ে রাখা', এবং দু'বার পুলিস অফিসারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ার অভিযোগ রয়েছে। ১৯ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৭ বার গ্রেফতার করা হয়েছে অ্যালেক্সকে।

ফার্গুসনে বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনে সামিল মানুষদের রীতিমত হুমকি দিয়েছিল মার্কিনি কুখ্যাত বর্ণবিদ্বেষী দল 'কু ক্লাক্স ক্ল্যান' (কে কে কে)। অ্যালেক্স এই হুমকির তীব্র বিরোধীতা করে সরাসরি কেকেকে নেতা ফ্র্যাঙ্ক অ্যানকোনার সঙ্গে সরাসরি দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করে সেন্ট লুইস পুলিস।

সেন্ট লুইস কাউন্টি মিউনিসিপ্যাল কোর্টে পুলিস দাবি করেছে গ্রেফতারি আটকানোর জন্য অ্যালেক্স নাকি অন্য সমস্ত প্রতিবাদীদের সঙ্গে হাতে হাত ধরে ব্যারিকেড তৈরি করেছিলেন।

যদিও সংবাদসংস্থা অ্যাসোসিয়েট প্রেসের ভিডিও ফুটেজ অনুযায়ী গ্রেফতারির সময় অ্যালেক্সের আশেপাশে অন্য কোনও বিক্ষোভকারী ছিলেন না। পুলিসের নির্দেশ মতই রাস্তার ধারে সরে আসেন তিনি।

 

 

.