Afghanistan: চরম আতঙ্ক-বিশৃঙ্খলা কাবুলজুড়ে; বাজারদর আকাশছোঁয়া, এক বোতল জল বিক্রি হচ্ছে ৩০০০ টাকায়

কাবুলের বাসিন্দা আজিজ আজ জি ২৪ ঘণ্টাকে জানালেন, কাল রাতে বিস্ফোরণের পর এখানকার পরিস্থিতি একেবারেই ভালো নয়

Updated By: Aug 27, 2021, 04:51 PM IST
Afghanistan: চরম আতঙ্ক-বিশৃঙ্খলা কাবুলজুড়ে; বাজারদর আকাশছোঁয়া, এক বোতল জল বিক্রি হচ্ছে ৩০০০ টাকায়

নিজস্ব প্রতিবেদন: তালিবানের দখল কাবুল। তার পর থেকে দেশজুড়ে এক বিশৃঙ্খল পরিস্থিতি। দেশ ছাড়ার আশায় হাজার হাজার মানুষ ভিড় করছেন কাবুল বিমানবন্দরে। সেই ভিড়কেই গতকাল টার্গেট করেছিল জঙ্গিরা। জোড়া বিস্ফোরণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৫ জনের। মানুষ দিশেহারা। এমন এক পরিস্থিতিতে খাবার, পানীয়র প্রবল আকাল দেখা দিয়েছে কাবুলজুড়ে। বাজার দর আকাশ ছোঁয়া।

আরও পড়ুন-পিপিই কিট দুর্নীতি নিয়ে সরব, দক্ষিণ আফ্রিকায় খুন ভারতীয় বংশোদ্ভূত মহিলা

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এক আফগান জানিয়েছেন, এক বোতল জলের দাম এখন ভারতীয় মূদ্রায় ৩০০০ টাকা(৪০ ডলার)। এক প্লেট ভারতের জন্য জন্য দিতে হচ্ছে ৭৫০০ টাকা।  আফগানি মূদ্রার পরিবর্তে দোকানদাররা এখন চাইছেন ডলার। এরকম এক ভিডিয়ো প্রকাশ করেছে সংবাদসংস্থা রয়টার্স। 

গতকাল কাবুল বিমানবন্দরে বিষ্ফোরণের পর আজ কাবুলে বিমানবন্দরগামী রাস্তা শুনসান। লোকজন ঘর থেকে বের হতেই ভয় পাচ্ছেন। তবে বিস্ফোরণের পরও বিমানবন্দর থেকে সরেননি লোকজন। তাদের আশা কোনও না কোনও ভাবে দেশ ছাড়তে পারবেন তাঁরা।

কাবুলের বাসিন্দা আজিজ আজ জি ২৪ ঘণ্টাকে জানালেন, কাল রাতে বিস্ফোরণের পর এখানকার পরিস্থিতি একেবারেই ভালো নয়। শোনা যাচ্ছে ১৫ মার্কিনি মারা গিয়েছেন। তবে বেশিরভাগ মৃতই আফগান। সাধারণ মানুষ বাইরে বের হতে পারছেন না। অনেকেই গত দশ দিন ঘরের বাইরে পা রাখতে সাহস করেনি।

আরও পড়ুন- Nadia: ভোট পরবর্তী অশান্তি, চাপড়া ও কৃষ্ণনগরে মৃত ২ বিজেপি কর্মীর বাড়িতে সিবিআই

কাবুলে অন্য একা বাসিন্দা সুরাজউদ্দিন ওসমানি জানালেন, মার্কিন যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের দেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। অন্যদিকে, তালিবান তাদের না ছাড়ার জন্য বিস্ফোরণ ঘটিয়েছে। কালকের বিস্ফোরণের পর আতঙ্কের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। জানি না এরপর কী হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.