Afghanistan: তাজিকিস্তান ফিরিয়ে দিল, আপাতত ওমানে Ashraf Ghani

ঘানি ওমান থেকে আমেরিকাও রওনা দিতে পারেন বলেই খবর।

Updated By: Aug 16, 2021, 04:00 PM IST
Afghanistan: তাজিকিস্তান ফিরিয়ে দিল, আপাতত ওমানে Ashraf Ghani

নিজস্ব প্রতিবেদন: তালিবানি আক্রমণের চূড়ান্ত লগ্নে আফগানিস্তান ছেড়ে পালিয়েছিলেন আফগান প্রেসিডেন্ট আশরফ ঘানি। খবর ছিল, তিনি তাজিকিস্তানে চলে গিয়েছেন। তাঁর আধিকারিকেরাও তেমনই জানিয়েছিলেন। 

কিন্তু সর্ব শেষ পাওয়া খবর বলছে, তাজিকিস্তানে আশ্রয় পেলেন না আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট (Ashraf Ghani)। বিমান ঘুরিয়ে তিনি আপাতত পৌঁছেছেন ওমান। তবে ওমান সরকার তাঁকে আশ্রয় দিতে রাজি হয়েছে কিনা, সেটা এখনও পর্যন্ত নিশ্চিত ভাবে জানা যায়নি। ওমানে ঘানি অবশ্য একা নন। তাঁর সঙ্গে রয়েছেন আফগানিস্তানের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হামিদুল্লা মোহিব।

আরও পড়ুন: Ashraf Ghani: দেশ ছেড়ে পালিয়ে আফগান প্রেসিডেন্ট এখন Tajikistan-য়ে

ঘানি জানিয়েছেন, তিনি রক্তপান চান না। তাই তালিবানের  (Taliban) কাবুল (Kabul)অধিকারের পরই তিনি আফগানিস্তান (Afghanistan) ত্যাগ করেছেন। আফগানিস্তানের আর এক প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ কারজাই (Hamid Karzai) এখনও দেশেই রয়েছেন। জানা গিয়েছে, আফগানিস্তানে পূর্ণ এবং সার্বিক সরকার গঠনের জন্য তালিবানের সঙ্গে সমঝোতা চালিয়ে যাচ্ছেন তিনি।

আপাতত ঘানি ওমানেই। তবে একসময় আমেরিকার (USA) নাগরিকত্ব ছিল ঘানির। ফলে আন্তর্জাতিক সংবাদসংস্থা সূত্রের খবর, ঘানি ওমান থেকে আমেরিকাও রওনা দিতে পারেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Afghanistan: মাঝ আকাশে বিমান থেকে পড়ছে একের পর এক মানুষ, ভয়াবহ Video প্রকাশ্যে

.