Mississippi Tornado: বিধ্বংসী ঝড়ের তান্ডব মিসিসিপিতে, নিহত অন্তত ২৩

নিহতদের মধ্যে ১২ জন রোলিং ফর্কে ছিলেন। টেলিভিশনের ছবিতে উপড়ে যাওয়া গাছ, ভেঙ্গে যাওয়া বাড়িঘর এবং ক্ষতিগ্রস্থ মোটর গাড়ি দেখা গিয়েছে। অনেক এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পরে।

Updated By: Mar 26, 2023, 08:34 AM IST
Mississippi Tornado: বিধ্বংসী ঝড়ের তান্ডব মিসিসিপিতে, নিহত অন্তত ২৩

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার গভীর রাতে মিসিসিপি জুড়ে একটি টর্নেডো এবং শক্তিশালী ঝড়ের আঘাতে কমপক্ষে ২৩ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। এই ঘটনায় শতাধিক মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। টুইস্টারের পরে চারজন লোক নিখোঁজ হয়েছেন। এই ট্যুস্টার ১০০ মাইল (১৬১ কিলোমিটার) এরও বেশি অঞ্চল জুড়ে ক্ষতির চিহ্ন রেখে গিয়েছে। টর্নেডো সিলভার সিটিতে আঘাত করেছিল। এটি পশ্চিম মিসিসিপির ২০০ জন মানুষের একটি শহর। সেই সঙ্গে রোলিং ফর্কের জনসংখ্যা ছিল ১,৭০০, যেখানে সবথেকে বেশি আঘাত অনুভূত হয়েছিল। রাজ্যের কিছু অংশে টর্নেডোর সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ গ্রুপে নবীকে নিন্দা, ধর্মদ্বেষীকে মৃত্যুদণ্ডের আদেশ পাক আদালতের!

মিসিসিপির গভর্নর টেট রিভস ট্যুইটারে লিখেছেন, ‘গত রাতের হিংসাত্মক টর্নেডোতে অন্তত ২৩ জন মিসিসিপিবাসী নিহত হয়েছে।‘ তিনি আরও লেখেন ‘আমরা জানি যে আরও অনেকে আহত হয়েছেন। অনুসন্ধান ও উদ্ধারকারী দল এখনও সক্রিয় রয়েছে। এই শহরগুলিতে চিরতরে ক্ষতি অনুভূত হবে।‘

সিলভার সিটি এবং রোলিং ফর্কে জীবিতদের সন্ধানের জন্য কাজ শুরু করেছে অনুসন্ধান এবং উদ্ধারকারী দলগুলি। রোলিং ফর্ক মেয়র এলড্রিজ ওয়াকার জানিয়েছেন, ‘আমার শহর নেই, কিন্তু আমরা শক্ত রয়েছি।‘ তিনি আরও বলেন, ‘আমরা শক্তিশালীভাবে ফিরে আসব।‘

আরও পড়ুন: Earth Hour 2023: শনিবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ঘরের সব আলো নিভিয়ে রাখুন! কেন জানেন?

ওয়াকার বলেন, বেশ কয়েকজন তাদের বাড়িতে আটকে পড়েছে। তিনি যোগ করেছেন যে উদ্ধার প্রচেষ্টা চলছে।

তিনি বলেন, নিহতদের মধ্যে ১২ জন রোলিং ফর্কে ছিলেন। টেলিভিশনের ছবিতে উপড়ে যাওয়া গাছ, ভেঙ্গে যাওয়া বাড়িঘর এবং ক্ষতিগ্রস্থ মোটর গাড়ি দেখা গিয়েছে। অনেক এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.