হোয়াটসঅ্যাপ গ্রুপে নবীকে নিন্দা, ধর্মদ্বেষীকে মৃত্যুদণ্ডের আদেশ পাক আদালতের!

 মুসলিম সংখ্যাগুরু পাকিস্তানে ব্লাসফেমি ভীষণই স্পর্শকাতর একটি বিষয়। ব্লাসফেমি বা ধর্ম অবমাননা বা ধর্মনিন্দা হল নবী, পবিত্র জিনিস কিংবা পবিত্র বা অলঙ্ঘনীয় বিবেচিত এমন কোনও কিছুর প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করা, ঠাট্টা করা বা অশালীন ভাষায় আক্রমণ করা।

Updated By: Mar 25, 2023, 07:06 PM IST
হোয়াটসঅ্যাপ গ্রুপে নবীকে নিন্দা, ধর্মদ্বেষীকে মৃত্যুদণ্ডের আদেশ পাক আদালতের!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবীকে নিয়ে মন্তব্য করেছিলেন। মন্তব্য করেছিলেন হোয়াটসঅ্যাপ গ্রুপে। আর সেই মন্তব্য-ই ডেকে আনল মৃত্যুদণ্ড। কারণ, সেই মন্তব্যে নবীকে নিন্দা করা হয়েছিল বলে অভিযোগ। ফলে ওই ব্যক্তি ধর্মবিদ্বেষের দায়ে দণ্ডিত হন। ধর্ম অবমাননার অভিযোগে তাঁকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে পাক আদালত।

প্রসঙ্গত, মুসলিম সংখ্যাগুরু পাকিস্তানে ব্লাসফেমি ভীষণই স্পর্শকাতর একটি বিষয়। ব্লাসফেমি বা ধর্ম অবমাননা বা ধর্মনিন্দা হল নবী, পবিত্র জিনিস কিংবা পবিত্র বা অলঙ্ঘনীয় বিবেচিত এমন কোনও কিছুর প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করা, ঠাট্টা করা বা অশালীন ভাষায় আক্রমণ করা। যেখানে কোনও অভিযোগের সত্যতা প্রমাণের আগেই জনতা উত্তেজিত হয়ে পড়তে পারে। ছড়াতে পারে হিংসাও।

অভিযোগ, সইদ মহম্মদ জীশান নামে ওই ব্যক্তি হোয়াটসঅ্যাপ গ্রুপে নবীকে নিয়ে এমন কিছু মন্তব্য করেন যা আপত্তিকর ও অবমাননাকর। আর সেই কারণেই পেশোয়ারের সন্ত্রাসদমন আদালত তাঁকে প্রিভেনশন অফ ইলেকট্রনিক ক্রাইমস অ্যাক্ট ও অ্যান্টি টেররিস্ট অ্যাক্টের আওতায় দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেয়।

আরও পড়ুন, Texas: বেআইনি ভাবে পাচার হয়ে যাচ্ছিলেন, শেষে ট্রেনের কামরায় দমবন্ধ হয়ে মৃত্যু...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.