রাস্তার ওপারে যন্ত্রনায় কাতরাচ্ছে প্রিয়জন, সারা রাত এপারে দাঁড়িয়ে রইল পরিবার

হাম্পশায়ারের ওই ন্যাশনাল পার্কের মধ্যে সড়কে বাইকের ধাক্কায় মারা যায় বাদামি রংয়ের একটি ঘোড়া। জানা গিয়েছে, বাইকের সজোরে ধাক্কায় পা ভেঙে যায় প্রাণীটির। শরীরে ভিতরে গুরুতর চোট লাগে তার।

Updated By: Jan 18, 2018, 03:56 PM IST
রাস্তার ওপারে যন্ত্রনায় কাতরাচ্ছে প্রিয়জন, সারা রাত এপারে দাঁড়িয়ে রইল পরিবার
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: পথ দুর্ঘটনায় শুধু মানুষই বিপদে পড়ে না জীবজন্তুরাও এর শিকার হয়। বিশেষ করে বনাঞ্চলে আকছাড় মানুষের হাতেই প্রাণ হারায় অবোধ প্রাণীরা। এর জন্য সচেতন হওয়া তো দূর অস্ত, তাদের প্রতি করুণাও হয় না মানুষের। কিন্তু দুর্ঘটনায় মানুষের মতো প্রাণীকূলও যে প্রভাবিত হয় তা বুঝিয়ে দিল হাম্পশায়ারের নিউ ফরেস্ট ন্যাশনাল পার্কের একটি ঘটনা।

আরও পড়ুন- ৮ জোড়া প্যান্ট, ১০টি জামা পড়ে বিমানবন্দরে হাজির যুবক

হাম্পশায়ারের ওই ন্যাশনাল পার্কের মধ্যে সড়কে বাইকের ধাক্কায় মারা যায় বাদামি রংয়ের একটি ঘোড়া। জানা গিয়েছে, বাইকের সজোরে ধাক্কায় পা ভেঙে যায় প্রাণীটির। শরীরে ভিতরে গুরুতর চোট লাগে তার। অনবরত রক্তক্ষরণে মৃত্যু হয় বছর ন'য়ের মাদি ঘোড়াটির। ঘোড়াটির মালিক ক্যাথি স্ট্রাইড জানিয়েছে, ৩৬ ঘণ্টা ধরে ওর খোঁজ মিলছিল না। শেষে এক ফোটোগ্রাফারের লেন্সে ধরা পড়ে সে। কিন্তু সেই লেন্সে যে ছবি ফুটে উঠে, তা দেখে ফোটোগ্রাফার সারা সিমন্স স্তম্ভিত। কী দেখলেন?

আরও পড়ুন-  বাংলাদেশে কালী মন্দিরে দুষ্কৃতী তাণ্ডব, ভাঙা হল মূর্তি

রাস্তার একধারে মৃত অবস্থায় শুয়ে রয়েছে মাদি ঘোড়াটি। রাস্তার অন্য প্রান্তে  দাঁড়িয়ে তার মা, বোন-সহ গোটা পরিবার। সারার কথায়, সারা রাত তারা এভাবেই দাঁড়িয়ে ঘোড়ারটির দিকে তাকিয়ে রয়েছে। প্রিয়জনের মৃত্যুতে তারাও বাকরুদ্ধ। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সারা জানান, ওই ঘোড়াটির মতো প্রতিদিন এমন অনেক জীবজন্তুর মৃত্যু হয়। এ সব রাস্তায় ধীরে গাড়ি চালানোর জন্য অনুরোধ করেছেন তিনি।

আরও পড়ুন- অমরত্ব দিল মৃত্যুর একদিন আগের ফেসবুক পোস্ট

.