১৭ বছরের সন্তান খড়া কাটিয়ে একসঙ্গে ৬ শিশুর জন্ম দিলেন আজিবোলা

সতেরো বছর ধরে সন্তান কামনা করছিলেন আজিবোলা এবং আদেবয়ে তাইও। কিন্তু কিছুতেই সফলভাবে সন্তানের জন্ম দিতে পারছিল না এই দম্পতি। অবশেষে 'সুপার মম' হলেন আজিবোলা, জন্ম দিলেন একসঙ্গে ছ'টি শিশুর।  তিনটি ছেলে ও তিনটি মেয়েকে পেয়ে আনন্দে আত্মহারা ছয় সন্তানের বাবা আদেবয়েও। ঘটনাটি পশ্চিম নাইজেরিয়ার।

Updated By: May 26, 2017, 06:34 PM IST
১৭ বছরের সন্তান খড়া কাটিয়ে একসঙ্গে ৬ শিশুর জন্ম দিলেন আজিবোলা

ওয়েব ডেস্ক: সতেরো বছর ধরে সন্তান কামনা করছিলেন আজিবোলা এবং আদেবয়ে তাইও। কিন্তু কিছুতেই সফলভাবে সন্তানের জন্ম দিতে পারছিল না এই দম্পতি। অবশেষে 'সুপার মম' হলেন আজিবোলা, জন্ম দিলেন একসঙ্গে ছ'টি শিশুর।  তিনটি ছেলে ও তিনটি মেয়েকে পেয়ে আনন্দে আত্মহারা ছয় সন্তানের বাবা আদেবয়েও। ঘটনাটি পশ্চিম নাইজেরিয়ার।

নাইজেরিয়ার ভার্জিনিয়া হাসপাতালে চল্লিশ জন চিকিত্সাকর্মীর সাহায্যে পৃথিবীর আলো দেখেছে এই ছয়টি শিশু। ডাক্তারি পরিভাষায় একে 'sextuplets' বলে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে, শিশুগুলি সম্পূর্ণ সুস্থ এবং তাদের নিওন্যেটাল ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।  সতেরো বছর ধরে নাগাড়ে সন্তান চেয়েও না পাওযা এই দম্পতি তাঁদের জীবনের এই ঘটনাকে এখনও বিশ্বাস করে উঠতে পারছেন না। ঘোরের মধ্যেই তাঁরা বলছেন, ভগবান আমাদের ডাকে শুধু সাড়া দেননি, প্রবলভাবে সাড়া দিয়েছেন, আমরা উচ্ছ্বসিত। খুশি আমরাও, 24 ঘন্টা ডট কমের তরফ থেকে এই ছয় শিশুর ভবিষ্যতের জন্য রইল এক আকাশ শুভ কামনা, আর তাদের মা-বাবার জন্য উষ্ণ অভিনন্দন। (আরও পড়ুন-ব্যাকপ্যাকে মাদক নিয়ে কুয়েতে আটক স্মাগলার পায়রা)

.