মক্কার মসজিদের দেওয়াল ভেঙে ঢুকল গাড়ি! ছড়াল প্রবল আতঙ্ক

ইসলাম ধর্মাবলম্বীদের জন্য মক্কা অন্যতম পবিত্র মসজিদ। সেখানে এমন ঘটনার জেরে প্রবল উত্তেজনা ছড়িয়েছে।

Updated By: Oct 31, 2020, 06:31 PM IST
মক্কার মসজিদের দেওয়াল ভেঙে ঢুকল গাড়ি! ছড়াল প্রবল আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন- সারা বিশ্বে একের পর এক উপাসনালয়ে জঙ্গি হানার ঘটনা ঘটেছে। আর তাই উপাসনালয়ের সামনে এখন কোনও দুর্ঘটনা হলেও সাধারণ মানুষ জঙ্গি হানা ভেবে ভয়ে আঁতকে ওঠেন। মক্কার মসজিদের প্রধান দরজায় সটান ধাক্কা মারল একটি গাড়ি। প্রথমে প্রবল আতঙ্ক ছড়াল। পরে জানা যায়, চালক নিয়ন্ত্রণ হারানোয় গাড়ি সজোরে এসে ধাক্কা মারে মসজিদের দরজায়। প্রায় সঙ্গে সঙ্গেই মসজিদের নিরপত্তায় থাকা রক্ষীরা সেই চালকে ধরে ফেলেন। তার পর তাকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে, প্রচণ্ড গতিতে গাড়ি চালাতে গিয়ে সেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

গাড়ি এতটাই গতিতে ছিল যে মসজিদের বাইরের অংশের দেওয়াল ভেঙে ভিতরে ঢুকে যায়। ইসলাম ধর্মাবলম্বীদের জন্য মক্কা অন্যতম পবিত্র মসজিদ। সেখানে এমন ঘটনার জেরে প্রবল উত্তেজনা ছড়িয়েছে। রাত সাড়ে দশটা নাগাদ প্রথমে মসজিদের বাইরে দেওয়ালে ধাক্কা মেরে ভেঙে দেয় সেই গাড়ি। তার পর দক্ষিণ দিক থেকে মসদিরে ক্যাম্পাসের ভিতরে চলে আসে। প্রায় সঙ্গে সঙ্গেই সেই গাড়ির চালককে আটক করেন নিরাপত্তারক্ষীরা। 

আরও পড়ুন-  ৬.৬ মাত্রার ভূমিকম্পের পর ১৯৬ বার আফটারশক! মৃত ২৩, আহত ৮০০

পুরো ঘটনা ধরা পড়েছে মসজিদের বিভিন্ন জায়গায় লাগানো সিসিটিভির ফুটেজে। সেখানে দেখা যাচ্ছে, প্রথমে মসজিদের বাইরের অংশের একটি পাঁচিল ভেঙে ভিতরে ঢুকে পড়ে গাড়িটি। তার পর সেই গাড়িটি মসজিদের ভিতরের একটি দরজাও ভেঙে দেয়। তবে সেই চালকের পরিচয় গোপন রাখা হয়েছে। করোনা পরিস্থিতির জন্য গত সাত মাসে মক্কার গ্র্যান্ড মসজিদে নামাজ আদায় করেননি কেউ। তবে সম্প্রতি সেই মসজিদে ১৫ হাজার তীর্থযাত্রীকে নামাজ আদায়ের অনুমতি দেওয়া হয়েছিল। এর পর তীর্থযাত্রীদের সংখ্যা ২০ হাজার করা হবে বলেও মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে। তবে সেখানে সবরকম নিয়ম-কানুন মানতে হবে সবাইকে। এবার হজ যাত্রীদের সংখ্যাও রেকর্ড হারে কমে গিয়েছিল। 

 

.