প্রেম হারিয়ে একা, ৬৮'র 'কিশোরের' অস্ত্র এখন বই!

বয়স মাত্র ৬৮। আর এই বয়সে তিনি আগামী বছর ক্লাস টেনের পরীক্ষায় বসবেন। তাঁর সঙ্গেই পরীক্ষা দেবে ওই ক্লাসেরই আরও অসংখ্য পরীক্ষার্থী। ঘটনাটি শুনে অবাক লাগছে তো? লাগারই কথা। কারণ এই ধরনের ঘটনার নজির বোধ হয় খুব কটা পাওয়া যায় না।

Updated By: Jun 16, 2016, 12:16 PM IST
প্রেম হারিয়ে একা, ৬৮'র 'কিশোরের' অস্ত্র এখন বই!
ছবি সৌজন্যে ফেসবুক

ওয়েব ডেস্ক : বয়স মাত্র ৬৮। আর এই বয়সে তিনি আগামী বছর ক্লাস টেনের পরীক্ষায় বসবেন। তাঁর সঙ্গেই পরীক্ষা দেবে ওই ক্লাসেরই আরও অসংখ্য পরীক্ষার্থী। ঘটনাটি শুনে অবাক লাগছে তো? লাগারই কথা। কারণ এই ধরনের ঘটনার নজির বোধ হয় খুব কটা পাওয়া যায় না।

নাম দূর্গা কামী। বাড়ি নেপালের সায়ংযা এলাকায়। অত্যন্ত দরিদ্র এই প্রৌঢ়ের স্ত্রী গত হয়েছেন কয়েক বছর আগে। তাই সহায়সম্বল বলতে রয়েছে একটি এক কামরার বাড়ি।

ছেলেবেলায় অভাবের তাড়নায় শুরু হতেই শেষের ঘণ্টা বেজে গিয়েছিল পড়াশুনোয়। তাই স্ত্রীর মৃত্যুর পর হাতে কোনও কাজ না থাকায় এবং একাকিত্ব কাটাতে ফের সেই অসমাপ্ত পড়াশুনো শুরু করার সিদ্ধান্ত নেন দূর্গা কামী। আর তাই ভর্তি হয়ে গেলেন শ্রী কলা ভৈরব স্কুলে। দিব্যি আর পাঁচটা বাধ্য ছাত্রের মতো স্কুল ড্রেস পড়ে প্রত্যেকদিন ক্লাসে হাজির হন তিনি। পড়াশিনোতেও নাকি যথেষ্ট মন রয়েছে তাঁর। স্কুলে টিফিন বিরতিতে ক্লাসের বন্ধুদের সঙ্গে ভলিবলও খেলেন দূর্গা কামী।

বোর্ড পরীক্ষার জন্য ইতিমধ্যেই ফর্মও ভর্তি করেছেন মাত্র ৬৮ বছরের এই 'কিশোর'। স্কুলের শিক্ষকদের আশা তিনি পরীক্ষায় যথেষ্ট ভালো ফল করবেন।

.