ফ্রান্সে রোপওয়েতে আটকে পড়েছেন অন্তত ৪৫ জন পর্যটক!

ফ্রান্সের আল্পস পর্বতমালায় রোপওয়ে বা কেবল কারে অন্তত ৪৫ দর্শনার্থী আটকে পরেছেন। তবে, ঠিক কী কারণে কেবল কারগুলোতে এই বিপর্যয় ঘটল সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ। মন্টে ব্লাঁর কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিকভাবে ১১০ জন আটকে পড়লেও ৬৫ জন দর্শনার্থীকে হেলিকপ্টার দিয়ে উদ্ধার করা হয়েছে। তবে, রাতের অন্ধকারে উদ্ধার অভিযান ব্যহত হওয়ায় সকালের অপেক্ষা করা হচ্ছে। কেবল কারগুলো মাটি থেকে ৩ হাজার ৮০০ মিটার উপরে।

Updated By: Sep 9, 2016, 09:07 AM IST
 ফ্রান্সে রোপওয়েতে আটকে পড়েছেন অন্তত ৪৫ জন পর্যটক!

ওয়েব ডেস্ক: ফ্রান্সের আল্পস পর্বতমালায় রোপওয়ে বা কেবল কারে অন্তত ৪৫ দর্শনার্থী আটকে পরেছেন। তবে, ঠিক কী কারণে কেবল কারগুলোতে এই বিপর্যয় ঘটল সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ। মন্টে ব্লাঁর কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিকভাবে ১১০ জন আটকে পড়লেও ৬৫ জন দর্শনার্থীকে হেলিকপ্টার দিয়ে উদ্ধার করা হয়েছে। তবে, রাতের অন্ধকারে উদ্ধার অভিযান ব্যহত হওয়ায় সকালের অপেক্ষা করা হচ্ছে। কেবল কারগুলো মাটি থেকে ৩ হাজার ৮০০ মিটার উপরে।

আরও পড়ুন উত্তর কোরিয়ায় ফের ভূমিকম্প, পারমাণবিক অস্ত্র পরীক্ষারই সম্ভাবনা!
 
কেবল কোম্পানির প্রধান ম্যাথিউ দেশাভানে জানিয়েছেন, তাঁরা কেবল কারে আটকে পড়া সবার সঙ্গেই যোগাযোগ রাখছেন। তাঁদের সঙ্গে খাবার জলও রয়েছে।উদ্ধার অভিযানে ইতালিয়ান ও সুইস কর্তৃপক্ষ সহায়তা করছে। ব্যবহার করা হচ্ছে তিনটি হেলিকপ্টার। কর্তৃপক্ষ দাবি করেছে, তাঁরা দেড় ঘণ্টায় ৬০জন দর্শনার্থীকে উদ্ধার করেছে। কিন্তু অন্ধকারের কারণে বাকিদের উদ্ধার করা এখনও সম্ভব হয়নি। সকাল হলেই আবার উদ্ধার অভিযান শুরু হবে।

আরও পড়ুন  বাঁকুড়ার রায়পুরে খুন হলেন তৃণমূল নেতা অনিল মাহাত

.