জেলের চার মহিলারক্ষী অন্তঃসত্ত্বার কারণ দাগী কয়েদি

কারাগারই হয়ে উঠেছে দুর্নীতির আঁতুড়ঘর। মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমর জেলখানা থেকে চালনা করা হচ্ছে আন্ডারওয়ার্ল্ডের যাবতীয় কাজ। আর জেলে বসে কন্ট্রোল করছেন 'বুলডগ'। আর এই 'বুলডগ' হলেন কুখ্যাত সমাজবিরোধী ট্যাভন হোয়াইট। তবে এখন তিনি খবরের শিরোনামে স্মাগলিং, খুন, রাহাজানির জন্য নয়।  জেলের চার মহিলা রক্ষীর অন্তঃসত্ত্বার কারণ নাকি তিনি, এই খবরে মার্কিন মুলুকে নিরাপত্তার প্রশ্ন নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

Updated By: Nov 27, 2014, 05:25 PM IST
জেলের চার মহিলারক্ষী অন্তঃসত্ত্বার কারণ দাগী কয়েদি
Picture: Rex

ওয়েব ডেস্ক: কারাগারই হয়ে উঠেছে দুর্নীতির আঁতুড়ঘর। মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমর জেলখানা থেকে চালনা করা হচ্ছে আন্ডারওয়ার্ল্ডের যাবতীয় কাজ। আর জেলে বসে কন্ট্রোল করছেন 'বুলডগ'। আর এই 'বুলডগ' হলেন কুখ্যাত সমাজবিরোধী ট্যাভন হোয়াইট। তবে এখন তিনি খবরের শিরোনামে স্মাগলিং, খুন, রাহাজানির জন্য নয়।  জেলের চার মহিলা রক্ষীর অন্তঃসত্ত্বার কারণ নাকি তিনি, এই খবরে মার্কিন মুলুকে নিরাপত্তার প্রশ্ন নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

সূত্রের খবর, গ্যাংস্টার ট্যাভন হোয়াইট মহিলা জেল রক্ষীদের ডায়মন্ড রিঙ, দামী গাড়ি উপহার দিয়েছেন। এমনকী ট্যাভনের শরীরের ট্যাট্টুর মতো দুইজন মহিলা রক্ষীর শরীরে একই ট্যাট্টু আঁকা রয়েছে।   

গত সপ্তাহে ট্যাভনকে ফেডারেল আদালতে তোলা হয়। ট্যাভনের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি জেলের ভিতর বসে চোরাচালান, ড্রাগ পাচারের কাড করে থাকেন। মেট্রো ইউকে নামে এক ব্রিটিশ সংবাদ সংস্থা জানিয়েছে, জেলে বসেই মাসে আয় করেন ভারতীয় মুদ্রায় প্রায় দশ লক্ষ টাকা।

একটি বেনামী আঙটির তদন্তে নেমে পুলিস কেঁচো খুঁড়তে গিয়ে কেউটের সন্ধান পায়। ট্যাভন হোয়াইটের যাবতীয় কুকর্মে সাহয্য করত জেলের ১৩ জন মহিলা রক্ষী। এরমধ্য ৭ জন ছিল ট্যাভনের বেশ ঘনিষ্ঠ।

 

 

 

.