পাক কোর্টে ধাক্কা খেল মুম্বই হানার বিচার প্রক্রিয়া

ফের ধাক্কা খেল মুম্বই হানার বিচার প্রক্রিয়া। ২৬/১১-মুম্বই হামলার মাস্টারমাইন্ড জাকিউর রহমান লকভি এবং ছয় সন্দেহভাজনের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার আবেদন খারিজ করে দিল ইসলামাবাদ হাইকোর্ট। সাত সন্দেহভাজনের কণ্ঠস্বরের যে নমুনা ভারতীয় গোয়েন্দাদের হাতে রয়েছে, তার সঙ্গে তাদের কণ্ঠস্বর মিলিয়ে দেখতে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা প্রয়োজন। সেই মর্মে ইসলামাবাদ হাইকোর্টে আবেদনও জানানো হয়। কিন্তু সেই আর্জি আজ খারিজ করে দিল কোর্ট। এর আগে আইনের দোহাই দিয়ে ২০১১ এবং ২০১৫ সালে লকভির কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার আর্জি খারিজ হয়ে যায়।

Updated By: Jan 27, 2016, 03:48 PM IST
পাক কোর্টে ধাক্কা খেল মুম্বই হানার বিচার প্রক্রিয়া

ওয়েব ডেস্ক: ফের ধাক্কা খেল মুম্বই হানার বিচার প্রক্রিয়া। ২৬/১১-মুম্বই হামলার মাস্টারমাইন্ড জাকিউর রহমান লকভি এবং ছয় সন্দেহভাজনের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার আবেদন খারিজ করে দিল ইসলামাবাদ হাইকোর্ট। সাত সন্দেহভাজনের কণ্ঠস্বরের যে নমুনা ভারতীয় গোয়েন্দাদের হাতে রয়েছে, তার সঙ্গে তাদের কণ্ঠস্বর মিলিয়ে দেখতে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা প্রয়োজন। সেই মর্মে ইসলামাবাদ হাইকোর্টে আবেদনও জানানো হয়। কিন্তু সেই আর্জি আজ খারিজ করে দিল কোর্ট। এর আগে আইনের দোহাই দিয়ে ২০১১ এবং ২০১৫ সালে লকভির কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার আর্জি খারিজ হয়ে যায়।

 ২০০৮ সালে এই সন্দেহভাজন এবং জঙ্গিদের মধ্যে গোপন কথোপকথনের রেকর্ড হাতে আসে ভারতীয় গোয়েন্দাদের কাছে। সেই কথোপকথনে  জঙ্গিদের নির্দেশ দিতে শোনা গিয়েছে সন্দেহভাজনদের। এমনটাই অভিযোগ। এই হাই প্রোফাইল মামলার তদন্ত দ্রুত শেষ করতে লকভির কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মত সরকারি আইনজীবীদের।

.