বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে যায়নি, বললেন আবেগতাড়িত নেইমার

চিকিত্সার জন্য সাও পাওলোতে নিয়ে যাওয়া হল নেইমারকে। শনিবার হেলিকপ্টার করে নেইমারকে তাঁর বাড়ি গুয়ারুজাতে নিয়ে যাওয়া হয়। সেখানে পরবর্তী চিকিত্সা চলবে এই ব্রাজিল সুপারস্টারের।

Updated By: Jul 6, 2014, 06:16 PM IST

-----------------------------------------------------------------------
চিকিত্সার জন্য সাও পাওলোতে নিয়ে যাওয়া হল নেইমারকে। শনিবার হেলিকপ্টার করে নেইমারকে তাঁর বাড়ি গুয়ারুজাতে নিয়ে যাওয়া হয়। সেখানে পরবর্তী চিকিত্সা চলবে এই ব্রাজিল সুপারস্টারের। কলম্বিয়া ম্যাচে কোমরে চোট পেয়েছিলেন নেইমার। পাঁচ থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

বিশ্বকাপ থেকে তাঁকে এভাবে বিদায় নিতে হবে স্বপ্নেও ভাবেননি। বারো বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিল। তবে গোটা দেশের আনন্দ যেন কেড়ে নিয়েছে এই দুঃসংবাদ। বিশ্বকাপে আর নেই নেইমার। চিকিত্সার জন্য তাঁর শহর সাও পাওলোতে নিয়ে যাওয়া হল তাঁকে। শনিবার হেলিকপ্টার করে গুয়ারুজাতে নিয়ে যাওয়া হয় নেইমারকে। সেখানে চলবে তাঁর চিকিত্সা।
কলম্বিয়া ম্যাচে চোট পাওয়ার পর দলের বেস ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখান থেকে হেলকিপ্টারে নিয়ে যাওয়ার সময় একে-একে নেইমারের সঙ্গে দেখা করে যান সতীর্থরা। বিশ্বকাপ থেকে ছিটকে হতাশ নেইমার। তবে তিনি আশাবাদী তাঁর জন্য সতীর্থরা বিশ্বকাপ জিতবেন। দেশবাসীকে চাপমুক্ত করতে বেস ক্যাম্প ছাড়ার আগে নিজেমুখেই জানালেন চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন তাঁর মুছে যায়নি।

এটা একটি কঠিন সময়। এই সময় আমার মনের কি অবস্থা, বোঝাতে পারব না। শুধু এটুকু বলতে পারি, আমি শীঘ্রই কামব্যাক করব। এই কঠিন সময় আমার পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। বিশ্বকাপ জয়ের আমার স্বপ্ন ভেঙে যায়নি। আমি জানি আমার স্বপ্ন সত্যি করতে দলের সতীর্থরা আপ্রাণ চেষ্টা করবেন। আমি নিশ্চিত ব্রাজিলই বিশ্বকাপ জিতবে। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সেলিব্রেশনে আমিও যোগ দেব। আবারও সবাইকে ধন্যবাদ জানাই।

বেসক্যাম্প থেকে হেলিকপ্টারে করে সাও পাওলোয় নিজের বাড়িতে পৌছন নেইমার। সেখানে পরিবারের সদস্যদের পাশাপাশি নেইমারের বাড়ির সামনে ছিল অগণিত ভক্ত।
নেইমারকে বড় মানের যোদ্ধা বলে প্রেসিডেন্ট দিলমা রুসেফ তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন। অস্ত্রোপচারের প্রয়োজন না থাকলেও চার থেকে ছয় সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকতে হবে নেইমারকে।

নেইমারের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছেন জুয়ান জুনিগার। কলম্বিয়ার এই ফুটবলারের আঘাতেই মেরুদন্ডে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন নেইমার। যদিও ফুটবল দুনিয়ার চোখে এই ভিলেন জানিয়েছেন ইচ্ছাকৃতভাবে তিনি আঘাত করেননি নেইমারের মেরুদন্ডে।

নেইমারের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছেন জুয়ান জুনিগার। গোটা ফুটবল দুনিয়ার চোখে তিনি এখন" ভিলেন` । কারন তাঁর আঘাতেই মেরুদন্ডের হাড় ভেঙে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন নেইমার। এই ঘটনায় দুঃখিত জুনিগাও। কিন্তু কলম্বিয়ার এই ডিফেন্ডার জানিয়েছেন ইচ্ছাকৃতভাবে তিনি আঘাত করেননি নেইমারের মেরুদন্ডে। দলের স্বার্থে সেসময় তারা মরিয়া হয়ে উঠেছিলেন গোল শোধের জন্য।

জুনিগা জানিয়েছেন ২-০ পিছিয়ে পড়ার পর সকলেই ঝাপিয়ে পড়েছিলেন সমতা ফেরানোর জন্য। সেসময় তার উপর দায়িত্ব পড়ে নেইমারকে আটকানোর। ছায়ার মত নেইমারের পিছনে লেগে ছিলেন তিনি। ঠিক সেসময় একটি বল দখলের লড়াইয়ে তার হাটুর আঘাত লাগে নেইমারের মেরুদন্ডে। কিন্তু এতবড় চোট লাগবে তা তিনি ভাবতে পারেননি। জুনিগা বলেন এটা একেবারে স্বাভাবিক ঘটনা। এর মধ্যে কোনও দুরভিসন্ধি নেই। তবে যাই হোক না কেন গোটা ঘটনায় দুঃখিত তিনি। জুনিগার আশা দ্রুত সুস্থ হয়ে উঠবেন নেইমার।

.