ফাঁস হয়ে গেল Xiaomi Redmi 5 ও Redmi Note 5-এর স্পেকস

Updated By: Oct 17, 2017, 05:28 PM IST
ফাঁস হয়ে গেল Xiaomi Redmi 5 ও Redmi Note 5-এর স্পেকস

সংবাদ সংস্থা:  একবার চার্জ দিলে চলবে আট দিন পর্যন্ত। এরকমই আরও অবিশ্বাস্য সব ফিচার্স নিয়ে  চিনের বাজারে এল Redmi 5A। সোমবার চিনের বাজারে লঞ্চ করেছে ফোনটি ইতিমধ্যেই প্রকাশ্যে চলে এসেছে ফোনের সব ফিচার্স। সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, রেডমি ফোর এ উন্নত ভারসানটাই হল রেডমি ফাইভ এ। সঙ্গে ফাঁস হয়ে গিয়েছে Redmi Note 5 ও Redmi 5-এর স্পেসিফিকেশনও।

শাওমির দাবি, Redmi 5A ফোনটিতে একবার চার্জ দিলে তা ৮ দিন পর্যন্ত চলবে। কৃতিত্ব অবশ্যই ফোনে থাকা ৪,০০০ mAh ব্যাটারির। তবে সব অ্যাপ একসঙ্গে চালু থাকলে, ফোনটিতে কতক্ষণ চার্জ থাকবে সেবিষয়ে এখনও সুস্পষ্টভাবে কিছু জানায়নি সংস্থা।

এছাড়াও ফোনটিতে রয়েছে

৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে

রেজলিউশন ৭২০x১,২৮০ পিক্সেল

ফ্রন্ট ক্যামেরা ৫ মেগা পিক্সেল

রিয়ার ক্যামেরা ১৩ মেগা পিক্সেল

স্টোরেজ ১৬ জিবি

RAM ২ জিবি

ব্যাটারি ৪০০০mAh

চিনের বাজারে ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম ৬০০০ টাকা। খুব শীঘ্রই ভারতের বাজারে এই ফোন আসবে বলে মনে করা হচ্ছে। আর এর ব্যাটারি ব্যাকআপই গ্রাহকদের মন কাড়বে বলে আশাবাদী সংস্থা। 

এছাড়া টেক ওয়েবসাইটের সূত্রে ফাঁস হয়ে গিয়েছে Redmi Note 5 ও Redmi 5-র স্পেসিফিকেশন। তাদের দাবি, রেডমি ৫ বাজারে আসবে ১৬ জিবি ও ৩২ জিবি ভেরিয়্যান্টে। মিলবে গোল্ড ও ব্ল্যাক কালার অপশনে। সঙ্গে Redmi 5 Plus নামে একটি ফোন লঞ্চ করবে Xiaomi. ৩২ জিবি ও ৬৪ জিবি ভেরিয়্যান্টে মিলবে ফোনটি। মিলবে গোল্ড, ব্ল্যাক ও গ্রে কালার অপশনে।

ফাঁস হয়ে গিয়েছে Redmi Note 5-এর স্পেশিফিকেশনও। স্ল্যাসলিকস নামে একটি ওয়েবসাইটের দাবি, রেডমি নোট ৫-এ থাকছে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিওর স্ক্রিন। থাকবে ডুয়াল ক্যামেরা। ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে ফোনটিতে। Snapdragon 660 ও MediaTek Helio P25 চিপসেট অপশনে মিলবে ফোনটি। ভারতের বাজারে Snapdragon চিপসেট ভার্সনই সম্ভবত লঞ্চ করবে Xiaomi। থাকবে ৪,০০০ mAh ব্যাটারি।

.