Wipro Hiring: ৫০ শতাংশ কমে গেল মাইনে, নতুন কর্মীদের কম টাকায় কাজের আহ্বান Wipro-র

২০২২ ব্যাচের স্নাতকদের অনবোর্ডিংয়ে বিলম্বের পরে উইপ্রোর তরফ থেকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। যে প্রার্থীরা বার্ষিক ৬.৫ লক্ষ টাকার মাইনে বন্ধনীর মধ্যে আসেন এবং অন-বোর্ড হওয়ার অপেক্ষায় রয়েছে, তারা ১৬ ফেব্রুয়ারি উইপ্রোর ম্যানেজমেন্টের কাছ থেকে একটি ইমেল পান।

Updated By: Feb 21, 2023, 06:10 PM IST
Wipro Hiring: ৫০ শতাংশ কমে গেল মাইনে, নতুন কর্মীদের কম টাকায় কাজের আহ্বান Wipro-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমন এক সময়ে যখন চাকরির বাজার ক্রমবর্ধমান ছাঁটাইয়ের দ্বারা প্রভাবিত, উইপ্রো (Wipro) তখন নতুন কর্মীদের কাছে চিঠি পাঠিয়েছে। যাদেরকে প্রতি বছর ৬.৫ লাখ টাকার মাইনে প্রস্তাব করা হয়েছিল তাঁদের কাছে জিজ্ঞাসা করা হয়েছে যে তারা বার্ষিক ৩.৫ লাখ টাকায় কাজ করতে পারবে কিনা।

২০২২ ব্যাচের স্নাতকদের অনবোর্ডিংয়ে বিলম্বের পরে উইপ্রোর তরফ থেকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

যে প্রার্থীরা বার্ষিক ৬.৫ লক্ষ টাকার মাইনে বন্ধনীর মধ্যে আসেন এবং অন-বোর্ড হওয়ার অপেক্ষায় রয়েছে, তারা ১৬ ফেব্রুয়ারি উইপ্রোর ম্যানেজমেন্টের কাছ থেকে একটি ইমেল পান। এখানে তাদেরকে জিজ্ঞাসা করা হয় যে তারা কম বেতনে কাজ করতে রাজি হবেন কিনা। তাদেরকে ২০ ফেব্রুয়ারির মধ্যে উত্তর দিতে বলা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

আরও পড়ুন: Twitter-এর পথেই এবার Meta, এবার Instagram-এ ব্লু টিক পেতে খালি হবে পকেট

ইমেলে আরও লেখা হয়, ‘আমাদের শিল্পের অন্যদের মতো, আমরা বৈশ্বিক অর্থনীতি এবং গ্রাহকের চাহিদাগুলি মূল্যায়ন করতে থাকি, যা আমাদের নিয়োগের পরিকল্পনায় ভূমিকা পালন করে। আমরা আপনার প্রতিশ্রুতি এবং ধৈর্যের প্রশংসা করি কারণ আমরা আপনার জন্য যোগদানের সুযোগগুলি চিহ্নিত করার চেষ্টা করছি। বর্তমানে, ৩.৫ লক্ষ টাকা বার্ষিক মাইনের ভিত্তিতে নিয়োগের জন্য আমাদের কাছে কিছু প্রজেক্ট ইঞ্জিনিয়ারের ভূমিকা রয়েছে। আমরা এফওয়াই২০২৩ ব্যাচের আমাদের সমস্ত ভেলোসিটি স্নাতকদের এই ভূমিকাগুলি বেছে নেওয়ার সুযোগ দিতে চাই’।

আরও পড়ুন: ভারতের মাটিতে পৌঁছাল Google-এর ছাঁটাই, বরখাস্ত ৪৫৩ কর্মী

ইমেলটিতে আরও যোগ করা হয়েছে, ‘আপনি যদি এই অফারটি গ্রহণ করতে চান তবে আগের সমস্ত অফার বাতিল হয়ে যাবে। আমরা আপনাকে এই সুযোগটি গ্রহণ করতে উৎসাহিত করছি কারণ এটির একটি সময়সীমা রয়েছে’।

সূত্র মারফত আরও জানা গিয়েছে যে একজন প্রার্থী যদি কম বেতনে অফারটি গ্রহণ না করার সিদ্ধান্ত নেন তবে তিনি মূল অফারটি ধরে রাখতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.