WhatsApp Update: এবার ফোন নম্বর লুকিয়ে মেসেজ করুন হোয়াটসঅ্যাপে, জানুন কীভাবে

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে ফোন নম্বর গোপনীয়তা বৈশিষ্ট্যটি শুধুমাত্র কমিউনিটির সদস্যদের জন্য প্রযোজ্য, কারণ কমিউনিটির অ্যাডমিনের ফোন নম্বর সর্বদা দৃশ্যমান থাকবে। জানা গিয়েছে, এই নতুন বৈশিষ্ট্যটি বর্তমানে নির্দিষ্ট কিছু বিটা ব্যবহারকারীদের কাছে রয়েছে যারা Android এবং iOS-এর জন্য সর্বশেষ WhatsApp আপডেটগুলি ইনস্টল করেছেন।

Updated By: Jul 13, 2023, 06:04 PM IST
WhatsApp Update: এবার ফোন নম্বর লুকিয়ে মেসেজ করুন হোয়াটসঅ্যাপে, জানুন কীভাবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেটা-মালিকানাধীন হোয়াটসঅ্যাপ সম্প্রতি অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মের জন্য ‘ফোন নম্বর গোপনীয়তা’ নামে একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। WABetaInfo-এর রিপোর্ট জানিয়েছে যে এই নতুন বৈশিষ্ট্যটি উভয় অপারেটিং সিস্টেমের জন্য তৈরি বিটা আপডেটে অন্তর্ভুক্ত করা হয়েছে। ব্যবহারকারীরা সর্বশেষ বিটা আপডেট ইনস্টল করার পরে, তারা কমিউনিটি অ্যানাউন্সমেন্ট গ্রুপ তথ্য বিভাগে ‘ফোন নম্বর গোপনীয়তা’ নামে একটি অপশন দেখতে পাবেন।

আরও পড়ুন: WATCH | AI-Created News Anchor: WATCH | AI-Created News Anchor: রক্তমাংসের নয়, তবুও খবর পড়ছে লিসা! ওড়িশা লিখল ইতিহাস

প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপে নতুন চালু হওয়া ‘ফোন নম্বর গোপনীয়তা’ বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদেরকে WhatsApp কমিউনিটির মধ্যে তাদের ফোন নম্বর গোপন করে তাদের গোপনীয়তা রক্ষা করার সুযোগ দেয়। এই বৈশিষ্ট্যটি সক্ষম করার মাধ্যমে, ব্যবহারকারীরা নিশ্চিত করতে পারেন যে তাদের ফোন নম্বরগুলি শুধুমাত্র কমিউনিটির আডমিন এবং সেই ব্যক্তিরা দেখতে পাবেন যাদের কাছে ফোন নম্বর সেভ করা আছে।

পাশাপাশি, এই কথোপকথনে যুক্ত অন্যান্য অংশগ্রহণকারীদের কাছ থেকে সম্পূর্ণ ফোন নম্বর লুকানোর সুযোগ দেয়।

আরও পড়ুন: Sunspot Cycle: ক্রমশ তেতে উঠছে সূর্য, বাড়ছে সৌর বিস্ফোরণ! সর্বোচ্চ সীমায় পৌঁছল অনলশিখা

তা সত্ত্বেও, এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে ফোন নম্বর গোপনীয়তা বৈশিষ্ট্যটি শুধুমাত্র কমিউনিটির সদস্যদের জন্য প্রযোজ্য, কারণ কমিউনিটির অ্যাডমিনের ফোন নম্বর সর্বদা দৃশ্যমান থাকবে।

জানা গিয়েছে, এই নতুন বৈশিষ্ট্যটি বর্তমানে নির্দিষ্ট কিছু বিটা ব্যবহারকারীদের কাছে রয়েছে যারা Android এবং iOS-এর জন্য সর্বশেষ WhatsApp আপডেটগুলি ইনস্টল করেছেন। এই বৈশিষ্ট্যটির রোলআউট পরবর্তী দিনগুলিতে আরও বেশি মানুষের কাছে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.