এবার ফরোয়ার্ডেড মেসেজ রুখতে ফিচার আনল WhatsApp

স্প্যাম মেসেজে লাগাম টানতে নতুন প্রযু্ক্তির পরীক্ষা শুরু করল হোয়াটসঅ্যাপ। এই প্রযুক্তি কার্যকর হলে বিশেষ করে 'গুড মর্নিং' ও 'গুড ইভিনিং' মেসেজের অত্যাচার থেকে নিষ্কৃতি পাবেন ব্যবহারকারীরা। এই উত্পাত থেকে মুক্তি দিতেই চলছে নতুন প্রযুক্তির পরীক্ষা। এই প্রযুক্তি কার্যকর হলে মেসেজ কেউ টাইপ করে পাঠিয়েছেন, না কি ফরোয়ার্ড করেছেন, তা জানা যাবে। ফরোয়ার্ড করা মেসেজের ওপর লেখা থাকবে ফরোয়ার্ডেড মেসেজ। 

Updated By: Mar 2, 2018, 01:36 PM IST
এবার ফরোয়ার্ডেড মেসেজ রুখতে ফিচার আনল WhatsApp

ওয়েব ডেস্ক: স্প্যাম মেসেজে লাগাম টানতে নতুন প্রযু্ক্তির পরীক্ষা শুরু করল হোয়াটসঅ্যাপ। এই প্রযুক্তি কার্যকর হলে বিশেষ করে 'গুড মর্নিং' ও 'গুড ইভিনিং' মেসেজের অত্যাচার থেকে নিষ্কৃতি পাবেন ব্যবহারকারীরা। এই উত্পাত থেকে মুক্তি দিতেই চলছে নতুন প্রযুক্তির পরীক্ষা। এই প্রযুক্তি কার্যকর হলে মেসেজ কেউ টাইপ করে পাঠিয়েছেন, না কি ফরোয়ার্ড করেছেন, তা জানা যাবে। ফরোয়ার্ড করা মেসেজের ওপর লেখা থাকবে ফরোয়ার্ডেড মেসেজ। 

সম্প্রতি এই ফিচার হোয়াটসঅ্যাপ  বেটা ভার্সনে যোগ করেছে বলে খবরে প্রকাশ। অ্যান্ডরয়েড ভার্সন ২.১৮.৬৭-এ মিলছে এই ফিচার। উইন্ডোজ ভার্সনেও যোগ করা হয়েছে এই সুবিধা। সমস্ত ফোনে এই ভার্সন চালু হলে অযাচিত মেসেজ থেকে মুক্তি পাবেন সাধারণ মানুষ।

আরও পড়ুন - গুজরাটে প্রকাশ্যে দলিত যুবককে পুড়িয়ে হত্যা

তবে বেটা ভার্সনের ডিফল্ট সেটিংসে ডিসেবল করে রাখা আছে এই ফিচার। এছাড়া অ্যান্ডরয়েডে স্টিকার ফিচারও লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এর আগে উইন্ডোজে লঞ্চ হয়েছে এই ফিচার। 

 

 

.